ঢাকা, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

রাজনীতি

পদ্মা সেতুতে সরকারের নির্ধারিত টোল ‘অত্যন্ত বেশি’: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মে ১৮, ২০২২
পদ্মা সেতুতে সরকারের নির্ধারিত টোল ‘অত্যন্ত বেশি’: ফখরুল

ঢাকা: পদ্মা সেতুতে যাতায়াতে সরকারের নির্ধারিত টোল ‘অত্যন্ত বেশি’ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১৮ মে) বিকেলে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ বিষয়ে আমরা পুরোপুরি স্টাডি করিনি। তবে আমার কাছে যেটা মনে হয়েছে যে, অত্যন্ত বেশি নির্ধারণ করা হয়েছে। এতে করে যারা যাতায়াত করবেন তাদের আগে যে ব্যয় হতো তার থেকে অনেক বেশি ব্যয় হবে। যেমন অন্যান্য যে সেতু আছে, যমুনা সেতুতে পারাপারে যে টোল নেওয়া হয় তার চেয়ে অনেক বেশি আনুপাতিক হারে পদ্মা সেতুতে বেশি, অল মোস্ট ডাবল।

মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় পদ্মা সেতুর ওপর দিয়ে চলাচলকারী যানবাহনের টোল নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে। এই প্রজ্ঞাপন অনুযায়ী মোটর সাইকেলের টোল নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা আর বড় বাসের টোল ২ হাজার ৪০০ টাকা।

‘বিএনপি নেতাদের ক্ষমা চেয়ে পদ্মা সেতুর ওপর দিয়ে যাতায়াত করতে হবে’, আওয়ামী লীগের নেতা ও মন্ত্রীদের এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, এ কথাগুলো আমরা ইগনোর করি (এড়িয়ে চলি)। এসব অপ্রকৃতিস্থ লোকদের মতো কথা। ওটা কী উনাদের (আওয়ামী লীগের) পৈত্রিক সম্পত্তি দিয়ে বানিয়েছেন নাকি জনগণের টাকা দিয়ে বানিয়েছেন। পুরোটাই তো আমাদের পকেটের টাকা। ১০ হাজার কোটি টাকার প্রকল্প ৩০ হাজার কোটিতে নিয়ে সেখান থেকে চুরি করেছেন। সুতরাং এসব কথা তাদের মুখে শোভা পায় না।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, মে ১৮, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa