ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমে করোনা জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, মে ১৫, ২০২২
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ও চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রমে করোনা জয় কথা বলছেন ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

বরিশাল: বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও আওয়ামীলীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেছেন, বিশ্বের প্রায় সব দেশ যখন করোনা মহামারি পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছিল, ঠিক তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং আমাদের চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ভাইবোনদের অক্লান্ত পরিশ্রমের মধ্য দিয়ে আমরা করোনা জয় করতে সক্ষম হয়েছি।

বিএমএর বরিশাল শাখার উদ্যোগে ৪২তম বিসিএস এ যোগদানকৃত চিকিৎসকদের সংবর্ধনা ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, এদেশে চিকিৎসা পেশার মান বৃদ্ধি, চিকিৎসকদের এবং চিকিৎসাসেবা প্রতিষ্ঠানকে নিরাপদ কর্মস্থল প্রতিষ্ঠার লক্ষ্যে বিএমএর কাজ করে যাচ্ছে।

রোববার (১৫ মে) শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ অডিটোরিয়ামে এ সংবর্ধনা ও ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।  

তিনি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার সপক্ষের শক্তি আজ রাষ্ট্র ক্ষমতায় আছে বলেই বাংলাদেশ উন্নয়নের মহাসাগরে পরিণত হয়েছে। আর এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।
বিএমএ বরিশালের সাধারণ সম্পাদক ও শের ই বাংলা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. মো. মনিরুজ্জামান শাহীনের সংঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএমএ বরিশালের সভাপতি ডা. মো. ইসতিয়াক হোসেন।

এ সময় এছাড়া বক্তব্য রাখেন বিএমএ কেন্দ্রীয় কার্যনিবাহী সদস্য ও বিএসএমএমইউর সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএমএ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য ডা. জামাল উদ্দিন চৌধুরী, যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. কামরুল ইসলাম মিলন, বিএমএ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজের সাবেক ভিপি ডা. তারিক মেহেদী পারভেজ, বিএমএ কেন্দ্রীয় কমিটির গ্রন্থাগার ও প্রকাশনা সম্পাদক অধ্যাপক ডা. শফিকুল হালিম, দপ্তর সম্পাদক অধ্যাপক ডা. মোহা. শেখ শহীদ উল্লাহ প্রমুখ।  

আরো বক্তব্য রাখেন শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম, বরিশাল জেলার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান, পটুয়াখালী বিএমএর সভাপতি ডা. মিজানুর রহমান, পিরোজপুর জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমান বাদল, মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. ইমরুল কায়েস, শেবাচিম আউটডোর ডাক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. সৌরভ সুতার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মে ১৫, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।