ঢাকা, বুধবার, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

‘গণফোরামকে শক্তিশালী হতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, মে ১৪, ২০২২
‘গণফোরামকে শক্তিশালী হতে হবে’ ছবি: ডিএইচ বাদল

ঢাকা: মোস্তফা মহসিন মন্টু নেতৃত্বাধীন গণফোরাম কেন্দ্রীয় পরিষদের সভায় বক্তারা বলেছেন, গণফোরামকে দালালমুক্ত করে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে। এছাড়া গণফোরামের গতি থাকবে না।

কেউ আমাদের নির্বাচনী জোটে নিতে চাইবে না। বিএনপির সঙ্গে গেলেও তারেক রহমান গণফোরামকে একটি আসনও দেবে না।

শনিবার (১৪ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে গণফোরামের কেন্দ্রীয় পরিষদের সভায় বক্তারা এসব কথা বলেন।  

দলটির সভাপতি মোস্তফা মহসিন মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ, সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি মহসিন রশিদ, জগলুল আফ্রিক, কেন্দ্রীয় নেতা মোহাম্মদ উল্লাহ মধুসহ কেন্দ্রীয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

সভা চলাকালে দলটির সভাপতি মোস্তফা মহসিন মন্টু বক্তাদের বক্তব্যের জবাবে বলেন, সময় সবকিছু বলে দেবে। আমাদের সারা দেশে জেলা কমিটিগুলো সক্রিয় করতে হবে। প্রয়োজনে প্রত্যেক জেলায় কেন্দ্রীয় কমিটি সফর করবে।  

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য-উদ্দেশ্য একটি, সেটি হচ্ছে আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষভাবে করার জন্য অবশ্যই নির্বাচনকালীন সরকার। সেটি জাতীয় কিংবা তত্ত্বাবধায়ক কিংবা তদারকি সরকার যে নামেই হোক গঠন করতে হবে। কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে দেওয়া হবে না। এ সেন্টিমেন্টের সঙ্গে দেশের জনগণ ঐক্যবদ্ধ আছে।

দলটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী লিখিত বক্তব্য বলেন, উন্নয়নের আড়ালে রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠন, পাচার ও ভোগ-বিলাসের উন্নত নয় জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে সরকার। দেশের জনগণ এ মাফিয়া সরকারের বিরুদ্ধে ত্যক্ত-বিরক্ত।

তিনি বলেন, দেশের বর্তমান চলমান সংকট উত্তরণে গণফোরামকে তৃণমূল পর্যায়ে ক্রিয়াশীল ভূমিকা রাখতে হবে। জাতীয় জীবনের যেকোনো ইতিবাচক পরিবর্তনে আমাদের অংশীদার থাকতে হবে। আগামী জাতীয় নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে করার লক্ষ্যে রাজপথে আন্দোলনে শরিক হতে হবে। একইভাবে আগামীতে রাষ্ট্র পরিচালনায় ১৯৭২-এর সংবিধান সমুন্নত রেখে মুক্তিযুদ্ধের অঙ্গীকার সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার যথাযথভাবে বাস্তবায়নে গণফোরাম কঠিন ভূমিকা রাখতে হবে।

অ্যাডভোকেট মহসিন রশিদ বলেন, আমরা দলের কাউকে মনোনয়ন দেওয়ার ক্ষমতা রাখি না। কারণ আমাদের দলীয় প্রতীক নেই। বিএনপির সঙ্গে যোগ দিলেও তারেক রহমান গণফোরামকে একটি আসনও দেবে না।

তিনি আরও বলেন, গণফোরামকে শক্তিশালী করতে হবে। আগামী নির্বাচনকে সামনে রেখে রোডম্যাপ তৈরি করে সামনে এগোতে হবে। দলের রেজিস্ট্রেশন নেওয়ার জন্য এখনই উদ্যোগ নিতে হবে।  

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ১৪, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa