ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

রাজনীতি

দলিল জালিয়াতির মামলায় জাপা নেতা গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মে ১১, ২০২২
দলিল জালিয়াতির মামলায় জাপা নেতা গ্রেফতার গিয়াস উদ্দিন চৌধুরী ওরফে গিয়াস ভেন্ডার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে জাল দলিল তৈরি করে সাড়ে ১৪ একর জমি বিক্রির অপরাধে মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক গিয়াস উদ্দিন চৌধুরী ওরফে গিয়াস ভেন্ডারকে গ্রেফতার করেছে সদর মডেল থানা পুলিশ।  

বুধবার (১১ মে) বন্দর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শহরের শহীদনগর এলাকার ছায়াকুঞ্জ নামে সাড়ে ১৪ একর জমির জাল দলিল তৈরি করে প্রতারণার মাধ্যমে গ্রাহকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগও রয়েছে গিয়াস ভেন্ডারের বিরুদ্ধে।

মামলার বাদি মো. আজিজুর রহমান মিঠু জানান, মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক গিয়াস উদ্দিন চৌধুরী তাদের পারিবারিক দলিল লেখক। এ সুযোগে গিয়াস উদ্দিন তাদের সব বিশ্বাস ভঙ্গ করে সই জাল করে জালিয়াতির মাধ্যমে অবৈধ দলিল তৈরি করে সেটিকে আসল  হিসেবে ব্যবহার করেছে। ঘটনাটি জানতে পেরে তিনি গিয়াস উদ্দিনের কাছে জানতে চান কেন তিনি এ কাজ করেছেন। এজন্য গিয়াস তাকে প্রাণনাশের হুমকি দেন।

পরে তিনি ৮ মে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন (নং ১৩৩) দায়ের করেন। আদালতের বিচারক জাল দলিল তৈরির অভিযোগটিকে গুরুতর উল্লেখ করে অধিকতর তদন্তের জন্য মামলাটি রেকর্ড করতে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন। সেই নির্দেশের আলোকে মঙ্গলবার রাতে সদর মডেল থানায় মামলাটি রেকর্ড করা হয়। পরে বুধবার তাকে বন্দর এলাকা থেকে গ্রেফতার করা হয়।

স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, শহীদনগর এলাকার ম খন্ডের ছায়াকুঞ্জ নামের সাড়ে ১৪ একর প্লটের জমির জাল দলিল তৈরি করে মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক গিয়াস উদ্দিন চৌধুরী ওরফে গিয়াস ভেন্ডার। পরে সেই জমি বিক্রি করার কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেন। তার বিরুদ্ধে ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চেকের মাধ্যমে ৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগও রয়েছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, জাল দলিল তৈরি ও প্রতারণা মামলায় গিয়াস উদ্দিন চৌধুরীকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলাটি তদন্তাধীন। তদন্ত শেষে বিস্তারিত জানানো যাবে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মে ১১, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa