ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি ভীতি কাটিয়ে নির্বাচনে আসবে: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, মে ৯, ২০২২
বিএনপি ভীতি কাটিয়ে নির্বাচনে আসবে: তথ্যমন্ত্রী

ঢাকা: বিএনপি নির্বাচনভীতি কাটিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (০৯ মে) রাজধানীতে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে জোহর নামাজের পর পরমাণুবিজ্ঞানী মরহুম ড. ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ-মাহফিল ও দোয়া শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেছেন, ‘ওবায়দুল কাদের বিএনপির উপদেষ্টা’। এ বিষয়ে মতামত জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, আমরা তো বিএপির মঙ্গলই চাই, আমরা বিএনপির মঙ্গল চাইলেও তারা নিজেরা বিএনপির আত্মহনন চান। তারা যে সমস্ত পদক্ষেপ বিভিন্ন সময়ে নিয়েছেন বা নিচ্ছেন এগুলো আত্মহননমূলক।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপিকে আত্মহননের পথ পরিহার করার পরামর্শ দিয়েছেন, যেটি সঠিক পরামর্শ। এখন তারা সেটি গ্রহণ করবেন, নাকি ক্রমাগতভাবে আত্মহননের পথে হাঁটবেন, সেটি বিএনপির ব্যাপার।  

সরকারের পদত্যাগ ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না, বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে হাছান মাহমুদ বলেন, আমরা চাই বিএনপি নির্বাচনে আসুক। আমাদের সাথে প্রতিদ্বন্দ্বিতা করুক, তাদের জনপ্রিয়তা যাচাই করুক।

তিনি বলেন, বিএনপিকে নির্বাচনভীতিতে পেয়ে বসেছে। আসলে ‘নাচতে না জানলে উঠান বাঁকা’ একটা কথা আছে, বিএনপির ক্ষেত্রে এটিই প্রযোজ্য। আশা করবো বিএনপি নির্বাচনভীতি কাটিয়ে নির্বাচনে অংশগ্রহণ করবে।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, মে ০৯, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।