ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহীতে যুব ও ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, মে ৮, ২০২২
রাজশাহীতে যুব ও ছাত্রদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ

রাজশাহী: রাজশাহী জেলা যুব ও ছাত্রদলের যৌথ বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রোববার (৮ মে) বিকেলে এ বিক্ষোভ মিছিল বের করা হয়েছিল।

তবে মিছিলের শুরুতেই বাধা দেয় পুলিশ। এ সময় দলীয় নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে ওই বিক্ষোভ মিছিল নিয়ে এগিয়ে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে সবাইকে ছত্রভঙ্গ করে দেয়।

এ ঘটনায় বিএনপি, যুব ও ছাত্রদলের অন্তত ১২ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও দলের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতের বাড়িতে ককটেল হামলার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ মিছিল বের করা হয়েছিল।

মহানগরের মালোপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে থেকে এ বিক্ষোভ মিছিলটি বের করা হয়।

মিছিলে নেতৃত্ব দেন রাজশাহী জেলা যুবদলের সদস্য আহ্বায়ক মাসুদুর রহমান স্বজন, সদস্য সচিব রেজাউল করিম টুটুল, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার আলম বিপুল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরফিন কনক। এ সময় জেলা যুব ও ছাত্রদলের অন্যান্য নেতাকর্মী মিছিলে উপস্থিত ছিলেন।

ঘটনার পর রাজশাহী জেলা যুবদলের সদস্য সচিব রেজাউল করিম টুটুল বলেন, যুব ও ছাত্রদলের নেতারা মহানগরের মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে থেকে মিছিল নিয়ে মালোপাড়া পুলিশ ফাঁড়ির সামনে দিয়ে বাটার মোড়ের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। পরে পুলিশের সঙ্গে কথা বলে বাটার মোড়ের দিকে শান্তিপূর্ণভাবে এগোতে থাকলে হঠাৎ দুই পুলিশ এসে বিনা উস্কানিতেই অতর্কিতভাবে মিছিলের ওপর লাঠিচার্জ করে এবং নেতাকর্মীদের বেদম মারধর শুরু করে। পুলিশের মারধরে তাদের ১২ জন নেতাকর্মী আহত হন। এর মধ্যে পাঁচজনের অবস্থা গুরুতর বলে জানান তিনি।

রাজশাহী মহানগরের বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, তারা বিনা অনুমতিতে বিক্ষোভ মিছিলটি বের করেছিল। তাদের মধ্যে কয়েকটি গ্রুপ রয়েছে। এ নিয়ে বিশৃঙ্খলা হতে পারে এমন আশঙ্কায় তাদের মিছিল বের না করতে অনুরোধ জানানো হয়। কিন্তু এতে তারা আরও বিক্ষুব্ধ হয়ে ওঠে। তারা পুলিশের ওপর চড়াও হওয়ার চেষ্টা করলে তাদের প্রতিহত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, মে ০৮, ২০২২
এসএস/আরবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad