ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নেতাকর্মীদের বাসায় মহানগর বিএনপি নেতা আমিনুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, মে ৩, ২০২২
নেতাকর্মীদের বাসায় মহানগর বিএনপি নেতা আমিনুল

ঢাকা: পবিত্র ঈদুল ফিতরের দিনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় গুম-খুনের শিকার ও অসুস্থ নেতাকর্মীদের খোঁজ-খবর নিতে তাদের বাসায় যান ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক।

মঙ্গলবার (৩ মে) ঈদুল ফিতরের নামাজ শেষে আমিনুল হক সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে যান এবং ফাতেহা পাঠ করেন।

এরপর প্রথমে তিনি ঢাকা মহানগর উত্তর রূপনগর থানা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি হেলাল উদ্দিন চপলের বাসায় যান এবং তার শারীরিক অবস্থার খোঁজখবর নেন। পরে তিনি আওয়ামী সরকারের আমলে গুম হওয়া যুবদল নেতা নুর আলম ও পল্লবী থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক তরিকুল ইসলাম তারার বাসায় যান এবং তার অসহায় পরিবার-পরিজনের পাশে কিছুক্ষণ অবস্থান করেন ও তাদের খোঁজখবর নেন।
 
এ সময় আমিনুল হক বলেন, জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করতে আওয়ামী সরকার কর্তৃক দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের স্টিম রোলার চালানো হচ্ছে। সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে বলেই তারা দলীয় সন্ত্রাসী ও দুষ্কৃতিকারীদের ওপর ভর করেছে। আইনের শাসন নিরুদ্দেশ হয়ে গেছে বলেই সরকারদলীয় সন্ত্রাসীরা অবিচার-অনাচারে লিপ্ত হয়ে পড়েছে। গণতন্ত্রকে ভুলুণ্ঠিত করার মাধ্যমে জনগণের সব আশা-আকাঙ্ক্ষাকে পদদলিত করে দেশকে একটি ভয়ঙ্কর স্বৈরতান্ত্রিক ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করা হয়েছে।

গুমের শিকার যুবদল নেতা নুর আলম ও ছাত্রদল নেতা তরিকুল ইসলাম তারার পরিবারকে সান্ত্বনা দিয়ে আমিনুল হক বলেন, সেদিন আর বেশি দূরে নয়, যেদিন জনগণ আওয়ামী সরকারের প্রত্যেকটি অপকর্মের হিসাব কড়ায়-গণ্ডায় আদায় করে নেবে।

এ সময় আমিনুল হকের সঙ্গে ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য মাহাবুব আলম মন্টু, আমজাদ হোসেন মোল্লাসহ রূপনগর ও পল্লবী থানা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, মে ০৩, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।