ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সরকার ‘উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে’ চাপাতে চাইছে: দুলু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
সরকার ‘উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে’ চাপাতে চাইছে: দুলু

রাজশাহী: ঢাকা নিউমার্কেটের ঘটনায় সরকার ‘উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে’ চাপাতে চাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

তিনি বলেন, ছাত্রলীগের হেলমেট বাহিনী ওই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

আর তার দায় বিএনপির ওপর চাপিয়ে দিতে চায় সরকার। ওই দিন ছাত্রলীগের হেলমেট বাহিনী প্রশাসনের সামনেই কুপিয়ে দুই কর্মচারীকে হত্যা করলো, অথচ সরকার নির্লজ্জভাবে বিএনপি নেতা মকবুল হোসেনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে। সরকার জনগণকে এখন প্রমাণ করতে চায় এ ঘটনার জন্য বিএনপিই দায়ী।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে রাজশাহীর ভুবন মোহন পার্কে বিএনপি নেতা মকবুল হোসনের নামে হওয়া মামলা প্রত্যাহার দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

এ সময় দুলু আরও বলেন, নিউমার্কেটের ঘটনায় কারা জড়িত তাদের ছবি গণমাধ্যমে প্রকাশ হয়েছে। অথচ রাজনৈতিক উদ্দেশ্যে এ ঘটনার দায় বিএনপির ওপর চাপাচ্ছে সরকার।

রাজশাহী মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ঈদ শেষ হোক তারপর বুঝতে পারবেন আন্দোলন কাকে বলে। ঈদের পর সরকার বিরোধী যে আন্দোলন শুরু হবে তা জনগণের ভোটের অধিকার, কথা বলার অধিকার পুনঃপ্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত শেষ হবে না। কারণ সরকারের দুঃশাসনে সবার পিঠ দেয়ালে ঠেকে গেছে। এবার শুধু আন্দোলনই হবে।

এবার ঈদের পর দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে।

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত খালেক, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা, দলের কেন্দ্রীয় সহ-ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ও মহানগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।