ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

না.গঞ্জে ইফতার নিয়ে যা করলো স্বেচ্ছাসেবক দল!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
না.গঞ্জে ইফতার নিয়ে যা করলো স্বেচ্ছাসেবক দল!

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে জেলা স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিলে কেন্দ্রীয় নেতাদের ঘটা করে দাওয়াত দিয়ে সেই অনুষ্ঠান বাতিল করেছেন আয়োজকরা। কারণ হিসেবে তারা বলছেন, জেলা পুলিশ আয়োজন করতে দেয়নি, তারা অনুমতি দেয়নি।

তবে পুলিশের দাবি, কর্মসূচির বিষয়ে তারা কিছু জানে না।  

শনিবার (২৩ এপ্রিল) বিকেলে এ ঘটনা ঘটে। এর আগে নারায়ণগঞ্জের সস্তাপুর এলাকার আমন্ত্রণ কমিউনিটি সেন্টারে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হবার কথা ছিল। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল দলের যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলসহ ডজনখানেক বিভিন্ন পর্যায়ের নেতার।  

জানা যায়, এ অনুষ্ঠানকে কেন্দ্র করে টানা কয়েকদিন ধরেই লুকোচুরি করছিলেন আয়োজক জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত্ সায়েম ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান। নেতাকর্মী এবং গণমাধ্যমকর্মীদের কাছে কোথায় কর্মসূচি হবে এবং কারা অতিথি এ বিষয়ে পরে জানানো হবে বলেন তারা। এর মধ্যে শনিবার সকালে সবাইকে অনুষ্ঠানের ব্যাপারে দাওয়াত দেন দুজন। এর আগে গত কয়েকদিন ধরে স্বেচ্ছাসেবক দলের জেলা ও থানা পর্যায়ের নেতাকর্মীদের কাছ থেকে এ ইফতার মাহফিলকে কেন্দ্র করে চাঁদা তোলেন তারা। প্রায় ২০ লাখ টাকা ইফতার মাহফিলের জন্য প্রয়োজন জানিয়ে নেতাকর্মীদের থেকে টাকা উত্তোলন করা হয়।  

এদিকে দুপুরে অনুষ্ঠানস্থলে ব্যানার ফেস্টুন লাগানো হয়। পুরো অনুষ্ঠানস্থলে যখন আয়োজন চলছিল তখন হঠাৎ খবর ছড়ায় পুলিশ কর্মসূচি বন্ধ করে দিয়েছে। আয়োজকরা জানান পুলিশের বাধার কারণে কর্মসূচি বাতিল করা হয়েছে। যদিও আয়োজনের স্থানে পুলিশ কোনো টিম যায়নি বলে দাবি করে প্রশাসন।

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম জানান, জেলা প্রশাসন অনুমতি দিলেও জেলা পুলিশ আমাদের অনুমতি দেয়নি। সিদ্ধিরগঞ্জে বিএনপির সম্মেলনে সংঘর্ষ ও মহানগর যুবদলের অনুষ্ঠানে নাকি সংঘর্ষ হয়েছে আর তাই আমাদের এখানে সংঘর্ষ হতে পারে আশঙ্কায় তারা অনুমতি দেয়নি। আমাদের আয়োজনের স্থানটি ডিসি অফিস ও এসপি অফিসের অদূরবর্তী হওয়ায় তারা কোনোভাবেই আমাদের অনুরোধ রাখেনি, অনুষ্ঠান করতে দেয়নি।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, আমার কাছে কেউ অনুমতির জন্য আসেননি। আমি অনুষ্ঠানের ব্যাপারে কিছুই জানি না। আর পুলিশ সেখানে যায়নি কোনো অনুষ্ঠানও বন্ধ করেনি। যেহেতু তারা জানাননি সেহেতু অনুমতি কিংবা বন্ধ করার মতো কোনো ঘটনা ঘটেনি।

জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান, জেলা স্বেচ্ছাসেবক দলের অনুষ্ঠান বন্ধ করা হয়েছে এমন কোনো কিছু আমার জানা নেই।  

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।