ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বরগুনায় সেক্রেটারিসহ জামায়াতের ৩ নেতা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
বরগুনায় সেক্রেটারিসহ জামায়াতের ৩ নেতা আটক

বরগুনা: বরগুনা জেলা জামায়েতের সেক্রেটারি জেনারেল আফজালুর রহমান শাহীনসহ তিন জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ।  

শনিবার (২৩ এপ্রিল) দুপুর ১২টার দিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) বরগুনা জেলার কর্মকর্তারা জেলা পুলিশের সহায়তায় সদর উপজেলার গৌরিচন্না ইউনিয়নের খাজুরতলা এলাকায় জামায়াতের সেক্রেটারি শাহীনের বাসায় অভিযান চালায়।

এসময় বেশকিছু বই ও বৈঠকের কাগজপত্র ও চারটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

অভিযানে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বাংলানিউজকে জানান, ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে বরগুনা সদর উপজেলার খাজুরতলা এলাকায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহারের ঘর উদ্বোধন করবেন। সে কারণে ওই এলাকায় গোয়েন্দা তৎপরতা বাড়ায় জাতীয় গোয়েন্দা নিরাপত্তা সংস্থা (এনএসআই)। তাদের কাছে তথ্য আসে বরগুনা জেলা জামায়াতের সেক্রেটারি জেনারেল মো. আফজালুর রহমান শাহীনের বাড়িতে ১০-১২ জন গোপন বৈঠক করছেন। ওই তথ্যের ভিত্তিতে দুপুরে বৈঠক চলাকালীন সময়ে অভিযানে জামায়াত ইসলামী বাংলাদেশ, বরগুনা জেলা শাখার সেক্রেটারি জেনারেল মো, আফজালুর রহমান শাহীন, জামায়াত ইসলামীর বরগুনা পৌর শাখার সাধারণ সম্পাদক মো. জহিরুল হক ও বেতাগী উপজেলা জামায়াতের সভাপতি মো. রফিকুল ইসলামকে আটক করা হয়। বাকিরা টের পেয়ে পালিয়ে যায়। এসময় বেশ কিছু জিহাদী বই, বৈঠকের কাগজপত্র ও বৈঠকে আসা জামায়াত নেতাদের ব্যবহৃত চারটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ।

বরগুনা সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ বাংলানিউজকে বলেন, যেহেতু ওই এলাকাটি আমাদের কাছে এখন স্পর্শকাতর সে কারণে আমরা জামায়াতের এমন বৈঠকের বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছিলাম। ধারণা করছি নাশকতার পরিকল্পনায় জামায়াত নেতারা গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। বৈঠক থেকে জব্দ বই ও নথিপত্র যাচাই বাছাই করে নিশ্চিত হয়ে আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।