ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কমলনগর উপজেলা ছাত্রদলের ২ নেতা বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
কমলনগর উপজেলা ছাত্রদলের ২ নেতা বহিষ্কার 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে কমলনগর উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক আক্তার হোসেন ও জামাল উদ্দিনকে বহিষ্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বৃহস্পতিবার (২১ এপ্রিল) জেলা ছাত্রদল তাদের দুইজনের বহিষ্কারের নির্দেশনা দেন।

শুক্রবার (২২ এপ্রিল) জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, বহিষ্কার নেতারা সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করেছে। এজন্য তাদের শোকজ করে জবাব চাওয়া হয়েছে। কিন্তু তারা তা কর্ণপাত করেনি। এজন্য গঠনতন্ত্র অনুযায়ী তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

দলীয় সূত্র জানায়, ৩ এপ্রিল উপজেলার নয়টি ইউনিয়নে পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সাজ্জাদ হোসেন সাজু ও সদস্য সচিব জাফর আহমেদ ভূঁইয়া। সম্প্রতি উপজেলা কমিটির ৪ জন যুগ্ম-আহ্বায়ক ও একজন সদস্য কয়েকটি ইউনিয়নে পাল্টা কমটির অনুমোদন দেয়।  

এদিকে আহ্বায়ক ও সদস্য সচিবের স্বাক্ষর ছাড়া কমিটি অনুমোদন দিয়ে তারা গঠনতন্ত্র বিরোধী কাজ করেছে। এতে জেলা ছাত্রদল তাদেরকে শোকজ করে এবং সশরীরে উপস্থিত হয়ে জবাব দিতে বলা হয়। তিনজন উপস্থিত হয়ে জবাব দিয়েছেন। কিন্তু আক্তার ও জামাল দেয়নি। এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে তাদেরকে দলীয় পদ ও প্রাথমিক সদস্য পদ থেকেও বহিষ্কার করা হয়েছে। জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন তাদের বহিষ্কার করেন।

উল্লেখ্য, ২০২১ সালের ২৮ আগস্ট সাজুকে আহ্বায়ক ও জাফরকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমলনগর উপজেলা কমিটির অনুমোদন দেয় জেলা ছাত্রদল।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।