ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার হটাতে শিগগিরই গণআন্দোলন: আমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
সরকার হটাতে শিগগিরই গণআন্দোলন: আমান

ঢাকা: গণতন্ত্র পুনরুদ্ধারে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে হটাতে শিগগিরই দুর্বার গণআন্দোলন শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান। সেজন্য নেতাকর্মীদের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান তিনি।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্টুরেন্টে ঢাকাস্থ চরফ্যাশন মনপুরা জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত ইফতার মাহফিলপূর্ব আলোচনায় তিনি একথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ডাকসুর সাবেক এজিএস ও সাবেক এমপি নাজিম উদ্দিন আলমের সুস্থতা কামনায় এ দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করা হয়।

আমান উল্লাহ আমান বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। কিন্তু সেদিকে সরকারের কোনো নজর নেই, তারা দুর্নীতি ও লুটপাটে ব্যস্ত। সঙ্কট উত্তরণে এই সরকারকে বিদায় করতে হবে।

তিনি বলেন, এই সরকার জনগণের সরকার নয়। সেজন্য অবিলম্বে তাদেরকে পদত্যাগ করতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য এদেরকে বিদায় করে নিরপেক্ষ নির্বাচনে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। দাবি আদায়ে আগামীতে দুর্বার আন্দোলন শুরু হবে।

সরকারকে হুঁশিয়ার করে আমান বলেন, অবিলম্বে স্বেচ্ছায় পদত্যাগ না করলে নব্বইয়ের চেতনায় আরেকটি গণঅভ্যুত্থান সৃষ্টি করে আপনাদের পতন ঘটানো হবে। সেই আন্দোলনে নব্বইয়ের ছাত্রনেতারা রাজপথে থাকবে।

বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, ক্ষমতাসীনরা নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের দাবি না মানলে নব্বইয়ের চেতনায় আরেকটি ছাত্র-গণঅভ্যুত্থান সৃষ্টি করে এ সরকারকে বিদায় করে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা হবে।

সংগঠনের সভাপতি মো. টিপু সুলতানের সভাপতিত্বে এবং উপদেষ্টা সুশান্ত বিপ্লবের সঞ্চালনায় আরও বক্তব্য দেন জাগপার একাংশের খন্দকার লুৎফর রহমান, অপরাংশের আসাদুর রহমান খান, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন আহমেদ মনি, বিএনপির এবিএম মোশাররফ হোসেন, আনিসুর রহমান তালুকদার খোকন, রফিক শিকদার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।