ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণের ক্ষমতা ফিরিয়ে দিন: নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
জনগণের ক্ষমতা ফিরিয়ে দিন: নজরুল

ঢাকা: জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বিশিষ্ট শ্রমিক নেতা বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনের সড়কে জাতীয়তাবাদী শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহবায়ক সুমন ভূঁইয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিপুল সংখ্যাগড়িষ্ঠ মানুষকে অসন্তুষ্ট রেখে কোনো সরকার টেকে না জানিয়ে সরকারের উদ্দেশে তিনি বলেন, আপনাদের অন্যায়, অত্যাচার, অনাচার, দুর্নীতি এমন পর্যায়ে গেছে যে পাপের সরা পূর্ণ হয়ে গেছে। আপনাদের কাছে অনুরোধ বাংলাদেশের মালিক এই দেশের জনগণ তাদের মতামত প্রকাশের স্বাধীনতা দিন, তাদের ক্ষমতা তাদের কাছে ফিরিয়ে দিন। আমরা মুক্তিযুদ্ধ করেছি আপনাদের লুটপাট করার জন্য নয়। জনগণকে সুযোগ দিন, তারা যদি আপনাদের চায় আলহামদুলিল্লাহ, আমরাও মেনে নেব।

নজরুল ইসলাম খান বলেন, জিনিসপত্রের দাম বাড়ার কারণে যারা হারাম খায় তাদের কথা বলছি না, কিন্তু যারা হালাল উপার্জন খায় তারা আর চলতে পারছে না। দেশের সবচেয়ে বড় অংশ হলো নির্দিষ্ট আয়ের শ্রমিক কর্মচারী, শ্রমজীবী মানুষ। তারা চলতে পারছে না। আর এই বিরাট অংশের যারা প্রতিনিধিত্ব করে তারা হলো বিএনপি।

এই সরকার ভোটে নির্বাচিত নয় দাবি করে তিনি বলেন, নির্বাচন কমিশনে সাংবাদিকদের ডেকেছিল মতামত নিতে। সেখানে একজন বিখ্যাত সাংবাদিক বলেছেন, যখন বলা হয় রাতে ভোটের বাক্স ভরা হয়েছে তখন অনেকে বলেন ঠিক না, আমি বলি ঠিক। রাতে ভোটের বাক্স ভরা হয়েছে পরের দিন সেই ভোট গণনা করা হয়েছে। আপনারা এই নির্বাচনের সরকার কোন লজ্জায় বলেন যে ‘আমরা জনগণের দ্বারা নির্বাচিত হয়ে তাদের সমর্থনে দেশ চালাচ্ছি।  

ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের যুগ্ম-আহ্বায়ক শাহ আলম মোল্লার সভাপতিত্বে ও সদস্য সচিব বদরুল আলম সবুজের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেন, শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসেইন, শ্রমিক নেতা হুমায়ুন কবির খান, ফিরোজুজ্জামান মোল্লা মামুন, আবুল খায়ের খাজা, মোস্তাফিজুল করিম মজুমদার, মনজুরুল ইসলাম মনজু, আবুল কালাম আজাদ প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন শ্রমিক নেতা রফিকুল ইসলাম রফিক, আবুল কাশেম ভূঁইয়া, কাজী মনিরুজ্জামান, আরিফুর রহমান রনি, আবু ইউসুফ, মোসলেহ উদ্দিন, ইমরুল কায়েস পলাশ, নূর হোসেন নূরু, সিদ্দিকুর রহমান, মাসুদ সরদার, ইয়াসমিন আক্তার, কাদের মুন্সি, নূর হোসেন প্রমুখ।  

মানববন্ধনে রাজধানীর বিভিন্ন থানা থেকে শ্রমিক দলের নেতারা মিছিল সহ যোগ দেয়।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।