ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘আ.লীগ নেতাদের নামে চুরির মামলা দিয়েছিল বিএনপি, তা আমরা ভুলিনি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
‘আ.লীগ নেতাদের নামে চুরির মামলা দিয়েছিল বিএনপি, তা আমরা ভুলিনি’

শরীয়তপুর: পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, ২০০১-২০০৬ সাল পর্যন্ত বিএনপি-জামায়াতের দুঃশাসনের কথা মানুষ ভোলেনি। তারা আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীকে হামলা-মামলা দিয়ে বাড়িঘর ছাড়া করেছিল।

তারা জাতীয় নেতা শাহ এমএস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টারসহ অসংখ্য নেতাকর্মীকে হত্যা করেছে। অসংখ্য নেতাকর্মীকে নির্যাতন করে পঙ্গু করেছে। আওয়ামী লীগের অনেক জাতীয় নেতাদের পর্যন্ত চুরির মামলা দিয়েছিল। সে কথা আমরা ভুলে যায়নি।

বুধবার (১৩ এপ্রিল) বেলা ১২টায় শরীয়তপুরের নড়িয়া উপজেলার ফতেজঙ্গপুরে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শামীম বলেন, বিএনপি-জামায়াত ২১ আগস্ট গ্রেনেড হামলা করে আওয়ামী লীগের ২৪ নেতাকর্মীকে হত্যা করেছে। তারা বারবার জননেত্রী শেখ হাসিনা হত্যা করতে চেয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় এতিমের টাকা মেরে খাওয়া খালেদা জিয়া আদালতে জামিন না পেয়েও বিশেষ ক্ষমতায় বাসায় থাকতে পারছেন। বিএনপির মনে রাখতে হবে উদারতা মানে দুর্বলতা নয়। বিএনপি রাজপথে নেই, নির্বাচনেও নেই, তারা ঘরে বসে ষড়যন্ত্র করতে ব্যস্ত। এসব করে ক্ষমতায় আসা যায় না।

তিনি আরও বলেন, বিএনপি গণতান্ত্রিক কোনো রাজনৈতিক দল নয়। বিএনপি জন্ম হয়েছে বিভিন্ন দলের দলছুটদের নিয়ে। সেই প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবৈধভাবে ক্ষমতা গ্রহণ করে বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশয় দিয়ে তাদের নানা সুবিধা দিয়ে প্রতিষ্ঠিত করেছে। জিয়াউর রহমানের মৃত্যুর পর তার স্ত্রী খালেদা জিয়া ক্ষমতায় রাজাকার নিজামী-মুজাহিদকে মন্ত্রী বানিয়েছিলেন। তারা ক্ষমতায় থাকতে আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীদের মামলা-হামলা দিয়েছিল। দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করেছিল। বিএনপির সেই স্বপ্ন আর পূরণ হবে না।

নড়িয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া আক্তারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামসুন নাহার মায়ার সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন- নড়িয়া উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাস্টার শাহআলম, প্রচার সম্পাদক শহিদুল ইসলাম মোল্যা, সহ-প্রচার সম্পাদক এমরান রশিদ লিমন বেপারী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাস্টার ফজলুর রহমান। এসময় দলের বিভিন্নস্তরের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।