ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর কুমড়ার রেসিপি উড়িয়ে দেবেন না: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
প্রধানমন্ত্রীর কুমড়ার রেসিপি উড়িয়ে দেবেন না: ফখরুল সমাবেশে বক্তব্য দিচ্ছেন মির্জা ফখরুল

ঢাকা: জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগুনের বদলে যে কুমড়ার রেসিপি দিয়েছেন সেটাকে উড়িয়ে না দেওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রধানমন্ত্রী আমাদের বেগুন দিতে না পেরে মিষ্টি কুমড়া দিয়ে বেগুনি বানাতে বলেছেন। এটাকে একেবারে উড়িয়ে দেবেন না।

এটাতো নতুন রেসিপি।

শনিবার (৯ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে রোজার মাসে আমরা একটা শশা কিনতে পারি না। আমরা বেগুন কিনতে পারি না। এরমধ্যে প্রধানমন্ত্রী আমাদের নতুন রেসিপি দিয়েছেন। যখন তারা বেগুন দিতে পারছে না, শশা দিতে পারছে না, চাল-ডাল দিতে পারছে না। তখন তারা এসব কথা বলছে। কালকে তথ্যমন্ত্রী আরেকটা তথ্য আবিষ্কার করেছেন। সেটা হলো এ মূল্যবৃদ্ধির পেছনে নাকি বিএনপির কারসাজি আছে। তথ্যমন্ত্রী এরকম সব সময় বলেন। যা কিছু ঘটতে থাকে সবই নাকি বিএনপি ঘটায়।

তথ্যমন্ত্রীকে প্রশ্ন রেখে তিনি বলেন, তো ভাই বিএনপি যদি সবকিছু ঘটাতে পারে তাহলে তোমরা ক্ষমতায় আছো কেন? ক্ষমতা ছেড়ে দাও।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের ইতিহাস হলো চুরি, লুটপাট আর ডাকাতির ইতিহাস। মানুষকে জিম্মি করে তারা ক্ষমতায় গিয়ে নিজেদের আখের গোছায়।

সামনে মেট্রোরেলের কাজ চলছে সেটা দেখিয়ে বিএনপির মহাসচিব বলেন, এ মেগা প্রজেক্ট কত বছর ধরে চলছে। একইভাবে টঙ্গী থেকে গাজীপুরের জয়দেবপুরে মেগা প্রজেক্ট চলছে কত বছর ধরে। এক কিলোমিটার রাস্তায় খরচ হচ্ছে ২১৩ কোটি টাকা। আজকে পত্রিকায় আছে গ্যাসের দাম বাড়ছে কেন। কারণ প্রতিবছর ২০ কোটি টাকার গ্যাস চুরি হচ্ছে। একজন বিখ্যাত জ্বালানি বিশেষজ্ঞ ড. তামিম বলেছেন, বাংলাদেশে এখন যারা ক্ষমতায় আছেন তাদের গ্যাস উত্তোলন করার কোনো ইচ্ছা নেই। আমদানী করলে অনেক বেশি পয়সা পাওয়া যায়। তারা যেসব ব্যক্তিদের দিয়ে গ্যাস আমদানী করে, নামতো বলার দরকার নেই, অনেকে বলে দরবেশ। এই দরবেশ আমাদের শেয়ার মার্কেট লুট করেছে। এখন গ্যাস আমদানী করে দেশের গ্যাসের সম্ভাবনা নষ্ট করে দিয়ে মানুষের পকেট থেকে টাকা কেটে নিয়ে যাচ্ছে। শুধু তাই না, এ লোকটাই করোনার ভ্যাকসিন ভারত থেকে আনার জন্য কোটি কোটি টাকা তার পকেটে ঢুকিয়েছেন।

ফখরুল বলেন, যারা সরকারের এসব কর্মকাণ্ডের প্রতিবাদ করছে তাদের গ্রেফতার করানো হচ্ছে, সাজা দিচ্ছে, মিথ্যা মামলা দিচ্ছে। মতিঝিলে ইশরাকসহ শ্রমিক দলের কর্মসূচি ছিল। সেখান থেকে ইশরাককে কেন গ্রেফতার করলো? কারণ সে প্রতিবাদ করতে গিয়েছিল। শ্রমিক দলের নেতাদের বিরুদ্ধে মামলা দিয়েছে, কারণ তারা প্রতিবাদ করেছে। আজকে এ মিথ্যা মামলা দিয়ে তারা আবার নতুন খেলা শুরু করেছে। সামনে নির্বাচনের ঢোল বাজছে। সেই নির্বাচনে আমার সেই ঢোল, নির্বাচন নির্বাচন খেলা করে বৈতরণী পার হতে চায়। সমস্ত বিরোধীদলকে আটক করে তারা একতরফাভাবে নির্বাচন করে নিতে চায়।  

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মনজুরুল ইসলাম মনজুর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য দেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির যুগ্ম-মহাসচিব মজিবর রহমান সরোয়ার, বিএনপির সহ-শ্রমিক বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুল করিম মজুমদার, শ্রমিক নেতা আবুল খায়ের খাজা, ফিরোজুজ্জামান মোল্লা মামুন, মেহেদী আলী খান, আবুল কালাম আজাদ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।