ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রী জনগণের ক্ষুধার সঙ্গে টিপ্পনী কাটছেন: সোহেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২২
প্রধানমন্ত্রী জনগণের ক্ষুধার সঙ্গে টিপ্পনী কাটছেন: সোহেল

ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল বলেছেন, দেশের জনগণ একদিকে ক্ষুধার যন্ত্রণায় রয়েছেন অন্যদিকে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী সেই ক্ষুধাকে নিয়ে টিপ্পনী কাটছেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি তিনি সহনীয় পর্যায়ে রয়েছে ঘোষণা দিয়ে বাজার সিন্ডিকেটকে আরও উৎসাহীত করেছেন।

শুক্রবার (৮ এপ্রিল) রাজধানীর হাতিরপুলে একটি রেস্টুরেন্টে ডুয়েট প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল অ্যাসোসিয়েশন আয়োজিত ইফতার মাহফিল ও আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সোহেল বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে প্রয়োজন জনগণের সরকার। যখনই বিনা ভোটের সরকার ক্ষমতায় এসেছে তখনই তারা জনগণের মৌলিক চাহিদার সঙ্গে প্রতারণা করেছে। ওয়ান ইলেভেনের অবৈধ সরকার ভাতের পরিবর্তে আলু খাওয়ার পরামর্শ দিয়েছিল। আওয়ামী লীগ সরকারের এ প্রধানমন্ত্রী পেঁয়াজ বাদ দিয়ে খেতে বলেছিলেন। এখন আবার বেগুনের পরিবর্তে কুমড়ো খেতে বলছেন।

তিনি বলেন, দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে বিএনপি কর্মসূচি পালন করছে, প্রতিবাদ করছে। এতেও যদি কাজ না হয় তাহলে আগামীতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে। সরকার পতনের এক দফা আন্দোলনে যাওয়া হবে। এজন্য সবাইকে প্রস্তুতি গ্রহণ করতে হবে। দেশের গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির জন্য সবাইকে রাজপথে নামতে হবে।

সংগঠনের সভাপতি এ কে এম জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি ইঞ্জিনিয়ার আ ন হ আক্তার হোসেন, মহাসচিব প্রকৌশলী হাসিন আহমেদ, আশরাফ উদ্দিন বকুল, কে এম আসাদুজ্জামান চুন্নু, খান মঞ্জুর মোর্শেদ, খালেদা হাসান চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।