ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

রাজনীতি

ছাত্রলীগের ২ পদে প্রার্থী ৪৫ জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
ছাত্রলীগের ২ পদে প্রার্থী ৪৫ জন

লক্ষ্মীপুর: বাংলাদেশ ছাত্রলীগের লক্ষ্মীপুর জেলা শাখার কমিটি গঠনের লক্ষ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এতে সভাপতি পদে ১৮ ও সাধারণ সম্পাদক পদে ২৭টি জীবনবৃত্তান্ত জমা দিয়েছে দুই পদপ্রত্যাশী নেতাকর্মী।

সর্বমোট ৪৫টি জীবনবৃত্তান্ত জমা পড়ে।

শুক্রবার (১ এপ্রিল) বিকেলে জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা জেলার পদপ্রত্যাশীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত নিয়েছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হক সিদ্দিকি নাজ, উপ-আইন বিষয়ক সম্পাদক শাহেদ খান ও সহ-সম্পাদক জাহিদুল ইসলাম নোমান জীবনবৃত্তান্ত সংগ্রহ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ জামান রিপন, চৌধুরী মাহমুদুরন্নবী সোহেল, শাহাদাত হোসেন শরীফ ও সাবেক সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানসহ ছাত্রলীগের নেতারা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হক সিদ্দিকি নাজ গণমাধ্যমকে বলেন, ছাত্রলীগ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া একটি সংগঠন। ছাত্রলীগ তারাই করবে যারা শিক্ষিত ও মেধাবী। কোনো ছাত্র যদি টেন্ডার ও মাদকের সঙ্গে জড়িত থাকে তাদের স্থান ছাত্রলীগে নেই। শেখ হাসিনা সবচেয়ে বেশি বিশ্বাস করেন ছাত্রলীগকে। কারণ তারা দেশের প্রতিটি সংগ্রামের সঙ্গে অন্তরঙ্গভাবে জড়িত।  

প্রসঙ্গত, মেয়াদোত্তীর্ণ হওয়ায় ২৫ মার্চ লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

এর আগে, ২০১৮ সালের ২৪ মার্চ ১১ সদস্য বিশিষ্ট এক বছর মেয়াদী ছাত্রলীগের আংশিক কমিটি দেওয়া হয়। ওই কমিটির সভাপতি ছিলেন শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশান। দীর্ঘ চার বছরেও জেলা কমিটি পূর্ণাঙ্গ করতে না পারার ব্যর্থতা নিয়ে বিদায় নিতে হয়েছে তাদের।  

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa