ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

চাকরির প্রলোভন দেখিয়ে কু-প্রস্তাব, আ.লীগ নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
চাকরির প্রলোভন দেখিয়ে কু-প্রস্তাব, আ.লীগ নেতা বহিষ্কার

বরিশাল: চাকরির প্রলোভন দেখিয়ে কু-প্রস্তাব দেওয়ার ঘটনায় বরিশালের উজিরপুরের বরাকোঠা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কালামকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২৮ মার্চ) উজিরপুর উপজেলা আওয়ামী লীগ তাকে সাময়িক বহিষ্কার করে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম জামাল হোসেন ও সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন বেপারী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, নারী সংগঠিত কেলেঙ্কারি সহিত জড়িত থাকায় ও দলীয় আদর্শ পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে বরাকোঠা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কালামকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হলো। এছাড়া তাকে কেন দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে বহিষ্কার করা হবে না তা আগামী ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।  

এছাড়া অপর একটি চিঠিতে বরাকোঠা ইউনিয়ন আওয়ামী লীগের ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম খোকনকে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয় উপজেলা আওয়ামী লীগ।

এদিকে রোববার (২৭ মার্চ) দিনগত রাতে নিজের নিরাপত্তা ও ঘটনার বর্ণনা দিয়ে উজিরপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী নারী। জিডিতে তিনি উল্লেখ করেন মাদ্রাসায় জাতীয় প্রোগ্রামের সহকারী শিক্ষক হিসেবে ২ বছর কর্মরত ছিলাম। সে সময় চাকরি স্থায়ী করার জন্য মাদ্রাসার সভাপতি মিজানুর রহমান কামালকে প্রস্তাব দেওয়ায় তিনি সুযোগ নেবার চেষ্টা করেন। বিভিন্ন সময় ফোনে অশালীন কথাবার্তাসহ কু-প্রস্তাব দেওয়া শুরু করেন। পরে আমাদের কথার রেকর্ড ফাঁস করা হয়। এরই পরিপ্রেক্ষিতে গত ২৬ মার্চ মিজানুর রহমান ও তার স্ত্রী আমার বাড়িতে এসে অকথ্য ভাষায় গালমন্দ করে এবং রেকর্ডের কথা কোথাও স্বীকার করলে জানমালের ক্ষতি করার হুমকি দেন।

এছাড়া ঘটনার মিথ্যা দাবি করে গত ২৪ মার্চ উজিরপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন মিজানুর রহমান। জানতে চাইলে তিনি বলেন, ওই অডিও আমার না। এমনকি ওই ফোন নম্বরও আমার না। দেরিতে হলেও আমি সত্য প্রমাণ করব।  

বাংলাদেশ সময়: ০৭৪৩ ঘণ্টা, মার্চ ২০২০
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।