ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সিলেট জেলা বিএনপির সম্মেলন মঙ্গলবার, যাচ্ছেন ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
সিলেট জেলা বিএনপির সম্মেলন মঙ্গলবার, যাচ্ছেন ফখরুল

সিলেট: স্থগিত হওয়া সিলেট জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল মঙ্গলবার (২৯ মার্চ) নগরের রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকবেন।

এছাড়াও উপস্থিত থাকবেন কেন্দ্রীয়, সিলেট বিভাগীয় ও স্থানীয় নেতারা।

রোববার (২৭ মার্চ) সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা গেছে।

এর আগে গত ২১ মার্চ সিলেট জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল হওয়ার কথা ছিল। কিন্তু ২৪ ঘণ্টা আগেই কাউন্সিলরদের ভোটার তালিকা ইস্যুতে কেন্দ্রের নির্দেশে তা স্থগিত করা হয়।

তবে স্থগিত সম্মেলন নগরের আলিয়া মাদরাসা মাঠে হওয়ার কথা ছিল। কিন্তু পূণঃনির্ধারিত সম্মেলন ও কাউন্সিল আলিয়া মাদরাসা মাঠে হচ্ছে না। আলীয়া মাঠের পরিবর্তে সম্মেলন ও কাউন্সিল সিলেট রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে সিলেট জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার বলেন, ২৯ মার্চ আলিয়া মাদরাসারা মাঠের পার্শ্ববর্তী জেলা স্টেডিয়ামে বাংলাদেশ ও মঙ্গোলিয়া ফুটবল দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে। তাই বিষয়টি বিবেচনায় নিয়ে কেন্দ্রের সম্মতিতে সম্মেলন ও কাউন্সিলের স্থান পরিবর্তন করা হয়েছে।

ভোটার তালিকা যাচাই-বাছাইয়ের জন্য তদন্ত কমিটি গঠন করে কেন্দ্র। এছাড়া সম্মেলন স্থগিত হওয়ার কারণে কাউন্সিলে সভাপতি পদপ্রার্থী দলের কেন্দ্রীয় সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর প্রার্থিতা প্রত্যাহার করে নেন। সবকিছু ঠিকঠাক থাকলে মঙ্গলবার কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হবে।

দলীয় সূত্র জানায়, সিলেট জেলা বিএনপির কাউন্সিলে ৩ পদের বিপরীতে লড়বেন ৯ জন। সভাপতি পদে আব্দুল কাইয়ুম চৌধুরী ও আবুল কাহের চৌধুরী (শামীম)। সাধারণ সম্পাদক পদে আফম কামাল, আলী আহমদ, অ্যাডভোকেট ইমরান আহমদ চৌধুরী ও মো. আব্দুল মান্নান। সাংগঠনিক সম্পাদক পদে অ্যাডভোকেট এম মুজিবুর রহমান মুজিব, লোকমান আহমদ ও মো. শামিম আহমদ।

বাংলাদেশ সময়: ০৮১৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২২
এনইউ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।