ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রায় ৯ বছর পর পাঁচবিবি আ.লীগের সম্মেলন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
প্রায় ৯ বছর পর পাঁচবিবি আ.লীগের সম্মেলন 

জয়পুরহাট: প্রায় নয় বছর পর জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

মঙ্গলবার (২২ মার্চ) সকাল ১১টায় পাঁচবিবি উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামে কেন্দ্রীয়, জেলা-উপজেলা ও তৃণমূলের নেতকর্মীদের উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যেই সম্মেলনকে ঘিরে সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা কেন্দ্রীয়, জেলা-উপজেলা ও তৃণমূলের নেতাকর্মীদের কাছে দৌড়ঝাঁপ সম্পন্ন করেছেন। ব্যস্ত সময় পার করেছেন গ্রুপিং ও তদবিরে। সম্মেলনের মাধ্যমে দলের ত্যাগী, পরীক্ষিত ও ক্লিন ইমেজের ব্যক্তিদের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে চাচ্ছেন তৃণমূলের নেতাকর্মীরা। স্থানীয় নেতাকর্মীরা চাচ্ছেন, প্রত্যক্ষ ভোটের মাধ্যমেই যোগ্য ব্যক্তিরা নেতা নির্বাচিত হোক।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৪ জানুয়ারি পাঁচবিবি আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সময় ভোটের মাধ্যমে সভাপতি পদে আবু বক্কর সিদ্দিক মণ্ডল ও সাধারণ সম্পাদক পদে হাবিবুর রহমান হাবিব নির্বাচিত হয়েছিলেন।

২২ মার্চ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বাষির্কী সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি পদে বর্তমান সভাপতি আবু বক্কর সিদ্দিক মণ্ডল, সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান ও সাধারাণ সম্পাদক পৌর মেয়র হাবিবুর রহমান হাবিবের নাম শোনা যাচ্ছে।  

এছাড়াও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন উপজেলা আওয়ামী লীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক আবু সাঈদ আল মাহাবুব চন্দন, বালিঘাটা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুজ্জামান চৌধুরী বিপ্লব ও কুসুম্বা ইউপি চেয়ারম্যান পাঁচবিবি পৌর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জিহাদ হোসেন মণ্ডল।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।