ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘দেশ এক গভীর সংকটে পতিত হচ্ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
‘দেশ এক গভীর সংকটে পতিত হচ্ছে’

ঢাকা: চাল-ডাল-তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, চারদিকে লুটপাটের কালো থাবা—সবকিছু মিলিয়ে দেশ এক গভীর সংকটে পতিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া। তিনি বলেন, রাজনৈতিক দুবৃর্ত্তায়নের কারণে লুটেরা গোষ্ঠীর জন্ম হচ্ছে একের পর এক।

শনিবার (১২ মার্চ) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ন্যাপের সাবেক চেয়ারম্যান মশিউর রহমান যাদু মিয়ার ৪৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভূঁইয়া বলেন, মশিউর রহমান যাদু মিয়াকে বাদ দিয়ে আমাদের গণতান্ত্রিক সংগ্রামের ইতিহাস রচনা সম্ভব নয়। বাংলাদেশের রাজনীতিতে তিনি মেধাবী ও দূরদর্শী রাজনীতিক হিসেবেই পরিচিত। আজীবন তিনি সংগ্রাম করেছেন গণমানুষের মুক্তির জন্য। প্রতিবাদে প্রতিরোধে ও সংগ্রামে তিনি কখনো পিছপা হননি।

ন্যাপ মহাসচিব বলেন, দুর্ভাগ্যজনক হলেও সত্যি যে, দেশে সিন্ডিকেট তৈরি করে কিছু মানুষ ব্যবসার নামে জনগণের পকেট কাটছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে মন্ত্রীরা উল্টাপাল্টা কথা বলেন। তখন প্রশ্ন জাগে তাহলে কি সমগ্র রাষ্ট্রটাই সিন্ডিকেটের হাতে বন্দি? বাংলাদেশ কি তাহলে সিন্ডিকেটের দেশ হয়ে গেছে?

তিনি আরো বলেন, নীতিহীন রাজনীতির কারেণে সমাজের সকল ক্ষেত্রেই অধঃপতন ঘটেছে। করোনা ভাইরাস আমাদের আক্রান্ত করেছে, যখন বৈষম্য আমাদের আক্রান্ত করে, তখন লুটেরা গোষ্ঠী অর্থ কামানোতে ব্যস্ত হয়ে পড়েছে।

বাংলাদেশ ন্যাপ সাংগঠনিক সম্পাদক ও ঢাকা মহানগর ভারপ্রাপ্ত সভাপতি মো. কামাল ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, যুগ্ম মহাসচিব মো. মহসীন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক মিতা রহমান, মহানগর প্রচার সম্পাদক বাদল দাস, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, মহিলা সম্পাদক আনোয়ারা বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।