ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন নয়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, মার্চ ২, ২০২২
‘দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন নয়’ ‘দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন নয়’

ঢাকা: স্বাধীনতার পতাকা উত্তোলক জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, দলীয় সরকারের অধীনে আর নির্বাচন নয়। বিদ্যমান সংকট নিরসনে আমাদের লক্ষ্য, সরকার পদত্যাগের পর ঐক্যমতের ভিত্তিতে ন্যূনতম সময়ে রাষ্ট্রের প্রয়োজনীয় সংস্কার সম্পন্ন করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা।

তিনি বলেন, গণ আন্দোলনের মাধ্যমে বিকশিত রাজনৈতিক শক্তির সমন্বয়ে ঐক্যমতের ভিত্তিতে 'জাতীয় সরকার'  গড়ে তুলতে হবে। এই সরকার উল্লেখিত  লক্ষ্য বাস্তবায়ন করবে।  

বুধবার (২ মার্চ) বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জাতীয় 'পতাকা উত্তোলন' দিবস উপলক্ষে জেএসডি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার ক্ষমতায় থাকার স্বার্থে প্রজাতন্ত্রের সাংবিধানিক বৈশিষ্ট্যকে ধ্বংস করে ফেলেছে। ফলে বর্তমান সরকার ক্ষমতায় থাকা অবস্থায় নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না।

আ স ম রব বলেন, সরকার রাষ্ট্রযন্ত্রকে বেআইনি কাজ, গুম-খুনসহ বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে এমনভাবে সম্পৃক্ত করেছে, যাতে ব্যর্থ রাষ্ট্রের চিত্র ফুটে ওঠে। উন্নয়নের নামে রঙিন ফুলঝুরির নিচে আকণ্ঠ দুর্নীতি, লুটপাট ও ধ্বংসযজ্ঞে নিমজ্জিত তথাকথিত রোল মডেল বাংলাদেশ। বিদ্যমান ভয়াবহ সংকট নিরসনে গণআন্দোলনের লক্ষ্যে ন্যূনতম কর্মসূচির ভিত্তিতে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার জন্য উদাত্ত আহ্বান জানাচ্ছি।

আলোচনা সভায় বক্তব্য দেন- বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বীর উত্তম, মোস্তফা মহসিন মন্টু, মাহমুদুর রহমান মান্না, কমরেড সাইফুল হক, জোনায়েদ সাকি, অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, নুরুল হক নুর, অ্যাড. ছানোয়ার হোসেন তালুকদার, তানিয়া রব শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল প্রমুখ।

সভা পরিচালনা করেন এসএম আনসার উদ্দিন। সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
এমএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।