ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে মিরপুরে গণসংহতির বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে মিরপুরে গণসংহতির বিক্ষোভ গণসংহতি আন্দোলন মিরপুর অঞ্চলের বিক্ষোভ সমাবেশ

ঢাকা: চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে গণসংহতি আন্দোলন মিরপুর শাখা।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় মিরপুর-১২ নম্বরে এ কর্মসূচি পালিত হয়।

সমাবেশ শেষ একটি বিক্ষোভ মিছিল করেন দলটির নেতাকর্মীরা।

গণসংহতি আন্দোলন মিরপুর শাখার আহ্বায়ক মাহবুব রতনের সভাপতিত্বে ও মিরপুর অঞ্চলের ছাত্রনেতা শাকিল হোসেনের সঞ্চালনায়  সমাবেশে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দিন পাপ্পু, কেন্দ্রীয় সদস্য সৈকত মল্লিক, ঢাকা মহানগরের আহ্বায়ক মনিরুল হুদা বাবন, মিরপুর শাখার সদস্য সচিব মিজান রহমান ও সংগঠক প্রদীপ রায়!

গণসংহতি আন্দোলনের নেতারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্যব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবনে নাভিশ্বাস উঠলেও সরকার উন্নয়নের বুলি আওড়াচ্ছে। উন্নয়নের বুলি শুনে কারো পেট ভরে না, উন্নয়নের বুলি শুনে কেউ সংসার চালাতে পারে না। উন্নয়নের আসল চিত্র বোঝা যায় টিসিবির ট্রাকের দিকে তাকালে। আজ মধ্যবিত্ত শ্রেণির লোকেরাও টিসিবি লাইনে দাঁড়াতে বাধ্য হয়েছে।



নেতারা আরও বলেন, এ দেশের উৎপাদন ও অর্থনীতির চাকা সচল রাখে যে মেহনতি মানুষেরা, দ্রব্যমূল্যের লাগামহীন বাজারে তারা আজ সবচেয়ে বেশি বিপাকে। অধিকাংশ মানুষের যখন চরম দুরাবস্থা ক্ষমতাসীনরা হরিলুট করে বিদেশে অর্থপাচার করছেন।

দ্যব্যমূল্যের ঊর্ধ্বগতির জন্য সরকারের মদতপুষ্ট সিন্ডিকেটকে দায়ী করে গণসংহতি আন্দোলনের নেতারা বলেন, বাজার কারসাজির মাধ্যমে মূল্যবৃদ্ধির সিন্ডিকেটের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। সিন্ডিকেটের কাছে সরকার জিম্মি হয়ে পড়েছে।

অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর ব্যবস্থা না নিলে গণআন্দোলনের মাধ্যমে লুটেরা এই সরকারকে উৎখাত করা হবে বলে হুঁশিয়ারি দেন গণসংহতি আন্দোলনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।