ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অপহরণ মামলায় আ.লীগ নেতা পলাতক

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
অপহরণ মামলায় আ.লীগ নেতা পলাতক মনির মোল্লা

ঢাকা: রাজধানীর রূপনগর থানা আওয়ামী লীগ নেতা মনির মোল্লার (৩৮) বিরুদ্ধে অপহরণ মামলা করেছেন শামীম আল মামুন নামে এক ব্যবসায়ী। এই ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) ওয়াহিদুল হাসান বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে, সোমবার (২১ ফেব্রুয়ারি) রাজধানীর রূপনগর থানায় অপহরণ মামলাটি করা হয়েছে।

মামলায় মনির মোল্লার সঙ্গে তার সহযোগী রাশেদকে (৪৫) আসামি করা হয়েছে। অপহরণকারী মনির মোল্লা রূপনগর থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক। তার বাবার নাম আমির হোসেন মোল্লা।

ভুক্তভোগী ব্যবসায়ী শামীম বলেন, বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে আমাকে রূপনগর ইস্টার্ন হাউজিং এলাকা থেকে জোর করে গাড়িতে তুলে নেন আওয়ামী লীগ নেতা মনির ও তার এক সহযোগী। এরপর ভয়ভীতি দেখিয়ে চেক ও সাদা স্ট্যাম্পে সই আর নগদ টাকা হাতিয়ে নেয় তারা।

এজাহারে বলা হয়, বৃহস্পতিবার রাত ৯টার দিকে মনির মোল্লা তার সহযোগী রাশেদসহ একটি মাইক্রো গাড়ি নিয়ে ইস্টার্ন হাউজিং এলাকায় যান। ওই সময় ব্যবসায়ী শামীম আল মামুন একটি দোকানে চা খাচ্চিলেন। পরে গাড়ি নিয়ে ওই দোকানের সামনে যান অপহরণকারীরা। এক পর্যায়ে ব্যবসায়ী শামীমকে কৌশলে ধাক্কা মেরে গাড়িতে তুলে নেন মনির মোল্লা ও তার সহযোগী রাশেদ। এ সময় ব্যবসায়ী শামীমের কাছ থেকে ২টি চেকে ৫২ লাখ টাকা লিখে জোর করে সই নেন।

রূপনগর থানা আওয়ামী লীগ সভাপতি হাজি রজ্জব হোসেন বাংলানিউজকে বলেন, মনির যদি এ ধরনের কর্মকাণ্ড করে থাকেন আর তা প্রমাণিত হয়, অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এসআই ওয়াহিদুল হাসান বাংলানিউজকে বলেন, আসামিরা এখনও পলাতক। তাদের গ্রেফতারে অভিযান চলমান আছে। তিন দিন যাবত চেষ্টা করে যাচ্ছি। একটি গাড়ি জব্দ করা হয়েছে। গাড়ির মালিক আসামি মনির মোল্লা।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২২
এমএমআই/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।