ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজতের বৈঠক, বন্দিদের মুক্তি দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হেফাজতের বৈঠক, বন্দিদের মুক্তি দাবি

ঢাকা: কারাবন্দি আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির দাবিতে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে এই বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানান হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মহীউদ্দীন রব্বানী।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন, হেফাজতের নায়েবে আমির আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমির ও হাটহাজারী মাদরাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমির দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী।

বৈঠকে আলেম-ওলামা ও হেফাজত নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হয়। হেফাজত নেতারা বলেন, এ পর্যন্ত যেসব বন্দির মুক্তি হয়েছে, তাদের মুক্তির ক্ষেত্রে সহযোগিতা করায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট অনান্যদের শুকরিয়া আদায় করছি। একই সাথে এখনো যেসব ওলামায়ে কেরাম, হেফাজতের নেতাকর্মী ও ইসলাম প্রিয় জনতা বন্দি রয়েছেন, তাদের সবার দ্রুত মুক্তিদানের আহ্বান জানাচ্ছি। তাদের বন্দিত্বের সময়কাল ১০ মাসেরও বেশি হয়ে গেছে। একেকজন বন্দির কারণে একেকটি পরিবার, কোনো ক্ষেত্রে একটি প্রতিষ্ঠান সমস্যাগ্রস্ত অবস্থায় আছে। কেউ একেবারে নিস্ব হয়ে গেছে। এই অবস্থায় অবিলম্বে তাদের মুক্তি দেওয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

বৈঠকে হেফাজত নেতাকর্মীদের নামে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের সব মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানান হেফাজতের নেতারা।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দীর্ঘ সময় নিয়ে হেফাজত নেতাদের বক্তব্য শোনেন এবং ওলামায়ে কেরামের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী কারাবন্দিদের সঙ্গে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকরতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

রাজনীতি এর সর্বশেষ