ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বরিশালে দীপু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
বরিশালে দীপু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ বিক্ষোভ সমাবেশ। ছবি: বাংলানিউজ

বরিশাল: সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলার সদস্য ও কাঠমিস্ত্রি দীপু হালদার হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনের সড়কে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়।



বাসদের বরিশাল জেলা সদস্য দুলাল মল্লিকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন নিহত দীপুর বোন সঞ্জু হালদার, এলাকাবাসীর পক্ষ থেকে সমির, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলার সাধারণ সম্পাদক আব্দুল মানিক হাওলাদার, বাসদ নেতা কাজল দাস, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ১৫ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, ১৩ নম্বর ওয়ার্ড সভাপতি মো. শহিদুল ইসলাম, ২৮ নম্বর ওয়ার্ড সভাপতি মোকলেছুর রহমান, ২২ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও বাসদ বরিশাল জেলা সদস্য বিজন সিকদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ১৭ নম্বর ওয়ার্ড আহ্বায়ক লামিয়া সাইমন।  

সমাবেশে বক্তারা বলেন, বাসদের ২৯ নম্বর ওয়ার্ড সংগঠক ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা কমিটির সদস্য কমরেড দীপু হালদার ২৭ জানুয়ারি ইছাকাঠি এলাকায় সন্ত্রাসী হামলায় ছুরিকাহত হয়ে মৃত্যুবরণ করেন।

নেতা বলেন, কমরেড দীপু হালদার অত্যন্ত প্রগতিশীল মানসিকতার একজন সমাজ সচেতন মানুষ ছিলেন। তার বাবা রমেন্দ্রনাথ হালদার একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি নিজে শ্রমজীবী মানুষের পক্ষের সব আন্দোলনে অংশ নিতেন ও নিজের পরিবারকেও প্রগতিশীল রাজনীতির সঙ্গে যুক্ত করেছিলেন। তার নিজের আবাসিক এলাকায় তাকে ছুরিকাহত করে এভাবে হত্যার ঘটনা বরিশালবাসীকে উদ্বিগ্ন করেছে।

নেতারা এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।