ঢাকা, বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২, ২৪ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

ইভিএমে নির্বাচনে গেলে দেশের সর্বনাশ হবে: তৈমূর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
ইভিএমে নির্বাচনে গেলে দেশের সর্বনাশ হবে: তৈমূর তৈমূর আলম খন্দকার

নারায়ণগঞ্জ: ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেছেন, আমি মনে করতাম এটা (ইভিএম) চুরির বাক্স, কিন্তু নির্বাচনের পরে দেখেছি এটা ডাকাতির বাক্স। রাজনৈতিক দলগুলো যদি ইভিএমে নির্বাচনে যায় তাহলে দেশের সর্বনাশ হয়ে যাবে।

বুধবার (২৬ জানুয়ারি) নিজের পুরনো আইন পেশায় উচ্চ আদালতে কাজে ফিরে এসব কথা বলেন তৈমূর আলম খন্দকার। নির্বাচন ও পারিবারিক কাজ এবং নেতাকর্মীদের জামিনের জন্য বেশ কিছুদিন ধরে নারায়ণগঞ্জে অবস্থান করছিলেন তিনি।

তৈমূর বলেন, আমি রাজনীতিতে অত্যন্ত সক্রিয় ছিলাম, কলাম লিখতাম। এর পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন বিশেষত প্রতিবন্ধী সংগঠনগুলো করতাম। বাংলাদেশ জাতীয় বধির সংস্থার চেয়ারম্যান ছিলাম। জাতীয় অন্ধ কল্যাণ সমিতির ভাইস চেয়ারম্যানও ছিলাম। জাতীয় চারটা পত্রিকায় আমার কলাম ছাপা হতো। দেশের বাইরেও কয়েকটি বাংলা পত্রিকায় আমার কলাম ছাপা হতো। এখন আমার মূল পেশা হলো আইনজীবী। আমি ম্যাজিস্ট্রেট আদালত থেকে শুরু করে চিফ জাস্টিস আদালত পর্যন্ত ওকালতি করি। আমি অ্যাপিলেট ডিভিশনের একজন আইনজীবী। নির্বাচনের সময় আমার ৩৫ জন লোককে গ্রেফতার করা হয়েছে, যারা নির্বাচনে কাজ করছিলেন। তাদের জামিনের জন্য কোর্টে গিয়েছি। এখন আগের মতো নিয়মিত আইন পেশায় নিয়জিত থাকবো।

তিনি বলেন, এই কয়েকদিন আমার লোকজনের জামিনের জন্য আমি ব্যস্ত ছিলাম। ইতোমধ্যে অর্ধেক লোক জামিন পেয়ে গেছে। বাকিগুলো জামিন হওয়ার পর আমি পুরোপুরি আইন পেশায় নিয়োজিত থাকবো। আমি মানুষের মাঝেই ছিলাম, আমাকে ডাকলেই তারা কাছে পাবে।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa