ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

পুলিশি বাধায় অনশন সংক্ষিপ্ত ছাত্রদলের

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
পুলিশি বাধায় অনশন সংক্ষিপ্ত ছাত্রদলের ছাত্রদলের প্রতীকী অনশন। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগ চেয়ে আয়োজিত প্রতীকী অনশন কর্মসূচি পুলিশি বাধায় সংক্ষিপ্ত করেছে ছাত্রদল।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত কর্মসূচি পালনের কথা থাকলেও পুলিশি বাধায় দুপুর ১২টার দিকে অনশন কর্মসূচি সমাপ্ত করেন ছাত্রদলের নেতাকর্মীরা।



ঢাবি শাখা ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনে শাবিপ্রবি শিক্ষার্থীদের প্রতি সমর্থন জানিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ৯টা থেকে প্রতীকী অনশন শুরু করি। বিকেল ৩টা পর্যন্ত আমাদের অনশন কর্মসূচি ছিল। কিন্তু পুলিশ ১০টা থেকে আমাদের বাধা দিতে থাকে। এক পর্যায়ে তারা অনশন গুটিয়ে না নিলে হামলা করে পণ্ড করে দেওয়ার হুমকি দেয়। তাদের মারমুখী মনোভাবের কারণে আমরা অনশন পৌনে ১২টায় শেষ করে শহীদ মিনার ত্যাগ করি।

ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, শাবিপ্রবি শিক্ষার্থীদের যৌক্তিক দাবির প্রতি সংহতি জানিয়ে আজকে আমরা প্রতীকী অনশন করছি। শিক্ষার্থীদের ওপর যে ন্যক্কারজনক হামলা হলো আমরা তার প্রতিবাদ জানাই। দ্রুত সময়ের মধ্যে আমরা এই অমানবিক ভিসির পদত্যাগ দাবি করছি। এই ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আমাদের আন্দোলন জারি থাকবে।
 
বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa