ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপি কেন ইসি গঠন আইন করেনি, প্রশ্ন কাদেরের

স্পেশাল করেসপন্ডেস্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
বিএনপি কেন ইসি গঠন আইন করেনি, প্রশ্ন কাদেরের ফাইল ছবি।

ঢাকা: একটি শক্তিশালী নির্বাচন কমিশনের (ইসি) লক্ষ্যে সরকারের আইন প্রণয়নের উদ্যোগকে স্বাগত না জানিয়ে বিএনপি সমালোচনা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) ওবায়দুল কাদের তার বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন।

তিনি বলেন, সরকার চায় একটি শক্তিশালী ইসি, আর এ লক্ষ্যে আইন প্রণয়নের উদ্যোগ নিয়েছে শেখ হাসিনার সরকার। বিএনপির এই উদ্যোগকে স্বাগত জানানোর প্রয়োজন ছিল। তারা সেটা না করে স্বভাবগতভাবেই সমালোচনা করছে। তিনি বিএনপি নেতাদের কাছে প্রশ্ন রেখে বলেন, তাদের শাসনামলে কেন এই আইন করা হলো না?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে কূটচাল ব্যর্থ হওয়ায় বিএনপির হতাশা আরও ঘনীভূত হয়েছে।

বিএনপি নেতাদের গণ-অভ্যুত্থানের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির তৈরি সব প্রতিকূলতা ডিঙিয়ে মানুষ শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে। জনগণ এখন হতাশাগ্রস্ত বিএনপির আন্দোলনের ডাককে শব্দদূষণ মনে করে। বিএনপি ৬৯ এর মতো গণ-অভ্যুত্থানের স্বপ্ন দেখে, কিন্তু নাসিক নির্বাচনে জনগণ ব্যালটের মাধ্যমে তাদের বিরুদ্ধে যে অভ্যুত্থান দেখিয়েছে―তা দলটি দেখেও দেখে না, বুঝেও বুঝে না। বিএনপি এখনও অগণতান্ত্রিক পথে ক্ষমতা দখল করে জনগণের ঘাড়ে জগদ্দল পাথরের মতো সওয়ার হওয়ার দিবাস্বপ্ন দেখে।

করোনা সংক্রমণ আবারও বেড়ে যাওয়ায় জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সংক্রমণ বাড়লে একটি মহল গুজব এবং অপপ্রচার করে জনমনে ভীতি সঞ্চার করতে চায়। দেশবাসীকে সব ধরনের গুজব ও অপপ্রচার থেকে সতর্ক থাকার অনুরোধ জানাই।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
এসকে/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।