ঢাকা, মঙ্গলবার, ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

শহীদ আসাদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
শহীদ আসাদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা 

ঢাকা: ঊনসত্তর ও নব্বইয়ের মতো সংগ্রাম-যুদ্ধ করে আরেকটি গণতন্ত্র উদ্ধার করব। আসাদ যে কারণে রক্ত দিয়েছিলেন, আজকেও একই অবস্থা বিরাজ করছে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকালে ঢাকা মেডিক্যার কলেজ (ঢামেক) হাসপাতাল সংলগ্ন শহীদ আসাদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে এসব কথা বলেন বিএনপি নেতা আমানউল্লাহ আমান।

তিনি বলেন, আজকে বাংলাদেশের যে প্রেক্ষাপট, সেখানে স্বাধীনতা, গণতন্ত্র ভুলুণ্ঠিত হচ্ছে। মারবাধিকার লঙ্ঘন করা হচ্ছে। ভোট ডাকাতি করা হচ্ছে। ঊনসত্তর ও নব্বইয়ের মতো আন্দোলন করে, সংগ্রাম করে, যুদ্ধ করে আবার গণতন্ত্র উদ্ধার করব।

আমানউল্লাহ বলেন, আজকের এই দিনে আইয়ুববিরোধী আন্দোলন করে স্বাধীনতার যে বীজ বপন হয়েছিল, গণঅভ্যুত্থান ছিল টার্নিং পয়েন্ট। সেদিন আসাদ আত্মহুতি দিয়েছিলেন শুধু গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য।  

এ সময় শহীদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান বলেন, তৎকালীন ঢাকা হলের ভিপি ছিলেন আসাদ। ’৯০-এর গণঅভ্যুত্থান ছিল স্বৈরাচারীর বিরুদ্ধে। আর আসাদ করেছিল আইয়ুবের বিরুদ্ধে।  

নুরুজ্জামান বলেন, সেদিন আসাদকে ইচ্ছাকৃতভাবে পিস্তল দিয়ে গুলি করা হয়েছে। আজকের যে বাংলাদেশ, সেই দেশ আমরা চাইনি। দেশে গণতন্ত্র নাই, মারবাধিকার লঙ্ঘন হচ্ছে, মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়া হচ্ছে।

এ সময় শহীদ আসাদ স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় কেন্দ্রীয় ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যায় ছাত্রলীগ, ঢাকা মেডিকেল ছাত্রলীগ, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল, বাংলাদেশ ছাত্র মৈত্রী, ভাষানী অনুসারী পরিষদ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, বাম গণতান্ত্রিক জোটসহ বিভিন্ন সংগঠন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এজেডএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa