ঢাকা, বৃহস্পতিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

রাজনীতি

জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী বুধবার (১৯ জানুয়ারি)। দিবসটি উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) বিস্তারিত কর্মসূচি ঘোষণা করেছে।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানান।

তিনি বলেন, দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- বুধবার (১৯জানুয়ারি) বেলা ১১টায় বিএনপির জাতীয় নেতারা শেরেবাংলা নগরে শহীদ জিয়ার সমাধিস্থলে ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ করবেন।

ওইদিন দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশের দলীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন করা হবে।

তিনি আরও বলেন, জন্মবার্ষিকী উপলক্ষে দৈনিক সংবাদপত্রে ক্রোড়পত্র প্রকাশ করা হবে এবং ইতোমধ্যে পোস্টার প্রকাশ করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বিএনপির উদ্যোগে কেন্দ্রীয়ভাবে ওইদিন ঢাকায় বেলা ২টায় রমনায় ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া শহীদ জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে ড্যাব ১৯ জানুয়ারি এবং বিএনপির পক্ষ থেকে চিকিৎসকরা ২০ জানুয়ারি সকাল ৯টা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচতলায় ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করবে।

রিজভী বলেন, অনুরূপভাবে সারাদেশে বিভিন্ন পর্যায়ের ইউনিটসমূহ নিজেদের সুবিধানুযায়ী সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনে উদ্যোগ গ্রহণ করবে।

বাংলাদেশ সময়: ১৫২০ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa