ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নৌকার নির্বাচনী সভায় মুখে কালোপট্টি বাহিনী!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
নৌকার নির্বাচনী সভায় মুখে কালোপট্টি বাহিনী!

সিরাজগঞ্জ: কালো পট্টিতে মুখ ও মাথা বাঁধা সন্ত্রাসী বাহিনী বেষ্টিত হয়ে নির্বাচনী প্রচারণা এবং ভোটারদের ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে। সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরী ইউনিয়নের আওয়ামীলীগ প্রার্থী মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে এমন অভিযোগ করেছেন তারই শিক্ষক স্বতন্ত্র প্রার্থী মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন খোকন।

 

এ বিষয়ে বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন তিনি। যার অনুলিপি দেয়া হয়েছে সিরাজগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার ও নির্বাচন অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের।  

স্বতন্ত্র প্রার্থী মোয়াজ্জেম হোসেন খোকন বলেন, গত ৮ ডিসেম্বর বিকেল ৪টায় হাট পাচিল বাজারে নির্বাচনী পথসভা করছিলেন নৌকার প্রার্থী মো. সাইফুল ইসলাম। ওই সভায় শাহজাদপুর পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদীও উপস্থিত ছিলেন। মুখে ও মাথায় কালো কাপড়ে বাঁধা বেশ কয়েকজন সন্ত্রাসী দ্বারা পরিবেষ্টিত ওই সভায় ভোটারদের কেন্দ্রে না যাবার হুমকি দেয়া হয়। এতে ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এছাড়াও নৌকার প্রার্থী বিভিন্ন সময়ে ১০ ভোট পেলেও চেয়ারম্যান হবেন বলে সরাসরি ঘোষণা দিয়ে যাচ্ছেন। এসব বিষয়ের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য প্রধান নির্বাচন কমিশনার বরাবর আবেদন করেছি।  

আওয়ামীলীগ প্রার্থী মো. সাইফুল ইসলাম ভোটারদের হুমকি-ধামকির বিষয়টি অস্বীকার করে বলেন, স্বতন্ত্র প্রার্থী সরাসরি আমার শিক্ষক। তাকে আমি শ্রদ্ধা করি। তিনি নিজেই ভোটারদের হুমকি দিচ্ছেন, নৌকার পোস্টার ছিড়েছেন। তারপরও আমি কোন অভিযোগ দেইনি।  

তিনি আরও বলেন, মেয়র সাহেবের কর্মীরা মুখে কালো মাস্ক আর রাস্তায় ধুলো-বালি থেকে বাঁচতে মাথায় কালো কাপড়ের পট্টি বেঁধে এসেছিলেন।  

এ বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র মনির আক্তার খান তরু লোদী উল্টো প্রশ্ন করেন, কালো কাপড় পড়ায় আইনী কোন বাঁধা আছে নাকি? পরে বলেন, আমি বক্তব্য দেয়ার সময় সামনের দিকে তাকিয়ে ছিলাম, পেছনে কারা ছিল-আমি দেখতে পাইনি। যতদূর সম্ভব ষড়যন্ত্র করে স্বতন্ত্র প্রার্থী (ঘোড়া মার্কা) এই কাজটি করেছে।  

রিটার্নিং কর্মকর্তা (কৈজুরী ও জালালপুর) মো. ফজলুল হক জানান, আমি কালো কাপড় মুখে বাঁধা ছবিগুলো দেখেছি। সেগুলো দেখে চেয়ারম্যান প্রার্থী সাইফুল ইসলামকে সতর্ক করা হয়েছে।  

শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো. শামছুজ্জোহা বাংলানিউজকে বলেন, মুখে কালো কাপড় বাঁধা বাহিনীর বিষয়টি আমাদের নজরেও এসেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘন্টা, ডিসেম্বর ১০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।