ঢাকা, শনিবার, ৭ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

‘খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একসঙ্গে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
‘খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একসঙ্গে’ গয়েশ্বর চন্দ্র রায়

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একসঙ্গে হবে। কারণ আওয়ামী লীগের এই অবৈধ সরকারের কাছে আন্দোলন ছাড়া কোনো ন্যায়সঙ্গগত দাবি আদায় করা সম্ভব নয়।

বৃহস্পতিবার (০৯ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত অসহায়, দারিদ্র্য মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ইতিহাসের পাতায় আওয়ামী লীগ সব সময় নিজেদের স্বৈরাচারী হিসেবে নাম লিখিয়েছে। অতএব তাদের কাছে কখনও ভালো কিছু আসা করা যায় না। আওয়ামী লীগ জনগণের গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার, মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। তারা জনগণের অধিকার কখনও প্রতিষ্ঠিত করতে পারেনি।

তিনি বলেন, আমরা লজ্জিত একজন প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যেভাবে গণমাধ্যমের সামনে বক্তব্য দিয়েছেন তাতে বোঝা যায় খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। সরকার খালেদা জিয়ার অধিকারের ওপর হস্তক্ষেপ করছে। খালেদা জিয়ার কিছু হলে এ সরকারকে তার জবাব দিতে হবে।

তিনি খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, অগণতান্ত্রিক সরকারের কাছে কোনো দাবি আদায় করা যাবে না। দেশনেত্রী খালেদা জিয়াকে বাঁচাতে হলে আমাদের এখনই রাস্তায় নামতে হবে এবং আন্দোলনের কোনো বিকল্প নেই।

জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশনের মহাসচিব হুমায়ুন কবির বেপারির সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি রহিমা আক্তার মায়া, এশিয়া মানবাধিকার সংস্থার মহাসচিব নজরুল ইসলাম বাবলু, শাহবাগ থানা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক রাইসুল ইসলাম চন্দন, জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের ভাইস চেয়ারম্যান এম কাদির নোমান ও মো. জহিরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১ 
এমএইচ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa