ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

মুরাদের ডাক্তারি রেজিস্ট্রেশন বাতিলের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
মুরাদের ডাক্তারি রেজিস্ট্রেশন বাতিলের দাবি

ঢাকা: বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) থেকে মুরাদ হাসানের রেজিস্ট্রেশন বাতিল করার দাবি জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) রাতে বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডা. রফিকুল ইসলাম বলেন, দলমত নির্বিশেষে সমগ্র চিকিৎসক সমাজ মনে করে মুরাদের নামের আগে ডা. (ডাক্তার) যোগ করলে সম্মানজনক এই মহান পেশাকে অসম্মানিত করা হবে। তাই বাংলাদেশ মেডিক্যাল ও ডেন্টাল কাউন্সিলকে তার রেজিস্ট্রেশন বাতিল করার জোর দাবি জানাচ্ছি। পাশাপাশি ডাক্তারদের সব সংগঠন থেকেও তার অব্যাহতি চিকিৎসক সমাজ প্রত্যাশা করে। জিয়া পরিবারকে নিয়ে করা তার কাল্পনিক, মনগড়া, অশ্রাব্য ও অরুচিকর বক্তব্যের আমি তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি।

তিনি বলেন, জিয়া পরিবারকে নিয়ে পদত্যাগী তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বক্তব্য, মন্তব্য পুরোটাই বানোয়াট, মিথ্যা ও ভিত্তিহীন। তার বক্তব্য বিকারগ্রস্ত মনেরই বহিঃপ্রকাশ। জিয়া পরিবার বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধ ও গণতান্ত্রিক সংগ্রামের অবিচ্ছেদ্য অংশ। তাদের হেয় করার অর্থ দেশের মর্যাদাকে অসম্মান করার শামিল।

মুরাদ হাসান সমগ্র বাংলাদেশের চিকিৎসক সমাজের কাছে আজ ধিকৃত একটি নাম দাবি করে ডা. রফিকুল ইসলাম বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে তার ঔদ্ধত্যপূর্ণ আচরণ, বিভিন্ন অডিও ক্লিপে প্রচারিত তার কুরুচিপূর্ণ মন্তব্য ডাক্তার সমাজের ভাবমূর্তিকে বিতর্কিত করেছে। ব্যক্তিজীবন ও শিক্ষাজীবনেও তার বেপরোয়া জীবনযাপনের ঘটনা প্রমাণ করে যে, অসদাচরণ, উচ্ছৃঙ্খলতা ও মিথ্যাচার তার জীবনের অনুষঙ্গ।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa