ঢাকা, সোমবার, ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারি ২০২২, ২০ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

দেশনেত্রীকে তিলে তিলে নিঃশেষ করতে চায় সরকার: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
দেশনেত্রীকে তিলে তিলে নিঃশেষ করতে চায় সরকার: রিজভী

ঢাকা: খালেদা জিয়ার পাসপোর্ট নবায়নের আবেদন বাতিল করা হয়েছে জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এতেই প্রমাণিত হয় এই মুহূ্র্তে আওয়ামী সরকারের কর্মসূচি হলো দেশনেত্রীকে তিলে তিলে নিঃশেষ করে দেওয়া।

মঙ্গলবার (৭ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, দেশনেত্রী খালেদা জিয়ার পাসপোর্ট নবায়নের আবেদন বাতিল করা হয়েছে। গত ৬ মে ২০২১ অর্থাৎ সাত মাস আগে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার উদ্দেশ্যে পাসপোর্ট নবায়নের আবেদন করা হয়েছিল।

তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে না দিয়ে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত আছেন বিনা ভোটের সরকার। দেশের জনগণের আর বুঝতে বাকি নেই যে, প্রতিহিংসাপরায়ণ প্রধানমন্ত্রীর প্রধান টার্গেট এখন দেশনেত্রীকে দুনিয়া থেকে সরিয়ে দেওয়া।

রিজভী বলেন, অবৈধ সরকারের মন্ত্রিত্বের সুযোগ নিয়ে প্রতিদিন বিএনপি তথা জিয়া পরিবারের বিরুদ্ধে খিস্তিখেউড় করাই ছিল তথ্য প্রতিমন্ত্রী মুরাদের কাজ। সিনিয়রদের অতিক্রম করে দিনে দিনে দুর্বিনীত হয়ে উঠেছিলেন তিনি। ভব্যতা সভ্যতার সব সীমা অতিক্রম করে মুরাদ জনগণের সামনে দানবের মতো আবির্ভূত হয়েছেন।
 
তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি এবং প্রয়োজনীয় ও উপযুক্ত চিকিৎসার প্রশ্ন নিয়ে একটি অনাকাঙ্খিত ও অশোভনীয় বিতর্ক অযৌক্তিকভাবে দীর্ঘায়িত করছেন আইনমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীরা। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জালড়া একজন বর্ষিয়ান জনপ্রিয় জাতীয় নেত্রীর গুরুতর অসুস্থতা নিয়ে সরকারের টালবাহানা সম্পর্কে হুঁশিয়ার করে বলতে চাই- খালেদা জিয়ার কিছু হলে কেউ রেহাই পাবেন না। জনগণের টর্নেডো আন্দোলনে ছিন্নভিন্ন হয়ে যাবেন। আপনাদের অস্তিত্ব জনগণের মন থেকে মুছে যাবে। তাই আমরা পরিষ্কারভাবে বলতে চাই, এই মূহূর্তে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠানোর ব্যবস্থা করুন।

বিএনপির এই নেতা বলেন, সাংগঠনিক কাজে ফেনী সফররত মহিলা দলের কেন্দ্রীয় সভাপতি আফরোজা আব্বাসকে সেখানে কোনো হোটেলে থাকতে দেয়নি সরকারের আজ্ঞাবাহী পুলিশ বাহিনী। রাতে তিনি তার সফরসঙ্গীদের নিয়ে ফেনীতে হোটেলে থাকার চেষ্টা করলে পুলিশের পক্ষ থেকে জানানো হয় আপনারা কোনো হোটেলে রাত্রিযাপন করতে পারবেন না। পুলিশের এ ধরনের ন্যাক্কারজনক আচরণের তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৪৩৫ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa