ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

রাজনীতি

শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে বিএনপির কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
শহীদ বুদ্ধিজীবী ও বিজয় দিবসে বিএনপির কর্মসূচি

ঢাকা: আগামী ১৪ ডিসেম্বর (মঙ্গলবার) শহীদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।



তিনি বলেন,  আগামী ১৪ ডিসেম্বর মঙ্গলবার শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধ:নমিতকরণ করা হবে। বিএনপির উদ্যোগে সকাল ৯টায় মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করা হবে।  দিবসটি উপলক্ষে আগামী ১৫ ডিসেম্বর কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দুপুর ২টায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে বিএনপির কর্মসূচি

মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) ভোরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে।

সাভার জাতীয় স্মৃতিসৌধে বাংলাদেশ বিএনপির উদ্যোগে পুস্পার্ঘ অর্পণ করার জন্য সকাল সাড়ে ৭টায় দলের নেতাকর্মীরা ঢাকা থেকে রওয়ানা দেবেন। জাতীয় স্মৃতিসৌধে বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতাদের দলের পক্ষ থেকে মহান শহীদদের উদ্দেশ্যে পুষ্পার্ঘ অর্পণ করবেন।

ওইদিনই জাতীয় স্মৃতিসৌধ থেকে ফিরে মহান বিজয় দিবস উপলক্ষে শেরে বাংলা নগর মহান স্বাধীনতার ঘোষক সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে পুস্পার্ঘ অর্পণ ও ফাতেহা পাঠ করা হবে। মাজারে বিএনপি মহাসচিবসহ সিনিয়র নেতাদের উপস্থিত থাকবেন।

দিবসটি উপলক্ষে আগামী ১৭ ডিসেম্বর (শুক্রবার) সকাল ১১টায় বিএনপির উদ্যোগে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে।

মহান বিজয় দিবস উপলক্ষে আগামী ১৯ ডিসেম্বর দুপুর ২টায় মহানগর নাট্যমঞ্চে বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি গ্রহণ করবে।

মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর ভোরে দেশব্যাপী বিএনপির কার্যালয়গুলোতে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। বিজয় দিবসের তাৎপর্য উল্লেখ করে স্থানীয় সুবিধাজনক সময়ে দেশব্যাপী বিএনপির উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa