ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

৫ দফা দাবিতে সেতু মন্ত্রণালয়ে স্মারকলিপি 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
৫ দফা দাবিতে সেতু মন্ত্রণালয়ে স্মারকলিপি 

ঢাকা: সব গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাস দেওয়ার বিধান করো, নিরাপদ সড়ক চাই, স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই, জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের দাম কমাও এবং বর্ধিত বাস ভাড়া প্রত্যাহারের দাবিতে পরিবহন ও সেতু মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দিয়েছেন প্রগতিশীল ছাত্র জোটের নেতারা।  

রোববার (২৮ নভেম্বর) দুপুরে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্য থেকে প্রগতিশীল ছাত্র জোটের সমাবেশ পরবর্তী মিছিলসহ সচিবালয়ে গিয়ে এ স্বারকলিপি প্রদান করা হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনায় সমাবেশে সমাবেশে বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট (মার্কসবাদী) নেতা প্রগতি বর্মনসহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করায় সাধারণ মানুষের দৈনন্দিন জীবনে যেমন প্রভাব পরেছে, তেমনি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষার্থীরাও। একদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, অন্যদিকে করোনা মহামারির ফলে মানুষের অর্থনৈতিক সংকট ঘনীভূত হয়েছে।

এছাড়া সারা দেশে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবিতে আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও বিচারের দাবি জানান নেতারা।

বক্তারা সমাবেশ থেকে জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার করে সব গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া নিশ্চিত করা না হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
আরকেআর/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa