ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

আমরা গরিব, সবচেয়ে গরিব: রাঙ্গা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
আমরা গরিব, সবচেয়ে গরিব: রাঙ্গা মসিউর রহমান রাঙ্গা

ঢাকা: জাতীয় সংসদে নিজেকে সবচেয়ে গরিব বলে উল্লেখ করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি এবং জাতীয় পার্টির সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গা।  

রোববার (২৮ নভেম্বর) জাতীয় সংসদের পঞ্চদশ অধিবেশনের সমাপনী বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের একটি প্রশ্ন উত্থাপন করলে রাঙ্গা এ কথা বলেন।

 

মসিউর রহমান রাঙ্গাকে পাশে রেখে জি এম কাদের বলেন, পত্রিকায় দেখলাম, যাত্রীরা সরকার নির্ধারিত ভাড়া দিতে চাইলে বাস থেকে নামিয়ে দিচ্ছে। পরিবহন সেক্টর আসলে কে নিয়ন্ত্রণ করছে, সরকার? সরকারের কোনো নিয়ন্ত্রণ আছে এখানে? নাকি মালিক-শ্রমিক সমিতি করছে? সরকারের দায়িত্বপ্রাপ্তরা কি এই খাতের নেতাদের সঙ্গে আঁতাত করছে?

এ সময় জি এম কাদের বারবার রাঙ্গাকে দেখিয়ে হাসতে থাকেন। তখন পাশ থেকে মশিউর রহমান রাঙ্গা বলেন, ‘আমরা গরিব। সবচেয়ে গরিব। ’ 

এর আগে শনিবার (২৭ নভেম্বর) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যালয়ে বৈঠক শেষে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ সাংবাদিকদের বলেন, ‘শিক্ষার্থীদের দাবি যৌক্তিকভাবে সমাধানের চেষ্টা চলছে। ঢাকার ৮০ শতাংশ বাস মালিক গরিব। হাফ ভাড়া নিলে মালিকদের যে ক্ষতি হবে, তা সরকার কীভাবে পূরণ করবে? সেই সিদ্ধান্ত নিতে হবে। আমরা কিছু প্রস্তাব দিয়েছি। সবার সমন্বয়ে টাস্কফোর্স গঠনের প্রস্তাব দিয়েছি। ’ 

আরও পড়ুন: 
পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে, জানতে চান জি এম কাদের
ঢাকার ৮০ শতাংশ বাস মালিক গরিব, দাবি এনায়েত উল্লাহর

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
এসকে/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa