ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর আহ্বান

ঢাকা: গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দ্রুত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী ও মহাসচিব আবদুল্লাহ আল মামুন।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে তারা এ দাবি জানান।

নেতারা বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। তার এখন যে অবস্থা- তাতে বাংলাদেশে বিদ্যমান চিকিৎসার সক্ষমতা কাজে লাগানো হচ্ছে। কিন্তু এর চাইতে অগ্রসর চিকিৎসা যেটা দেশে নেই, সেটা তার প্রয়োজন। তিনি বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। সবার প্রথমে তিনি বাংলাদেশের নাগরিক। সংবিধান অনুযায়ী চিকিৎসার অধিকার তার প্রাপ্য। সেই অধিকার থেকে তাকে বঞ্চিত করা সমীচীন নয়।

তারা বলেন, প্রধানমন্ত্রী মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা নিতে দেওয়ার সুযোগ দেবেন বলে আশা করছি। যত দ্রুত সম্ভব খালেদা জিয়াকে বিদেশে পাঠানো প্রয়োজন। সরকারের নির্বাহী আদেশে মুক্ত করে বা জামিন দিয়ে সর্বোচ্চ উপযুক্ত চিকিৎসা পাঠানো সম্ভব।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে এ তিনটি দলের নেতারা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ছাড়েন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa