ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

বাংলাদেশের অগ্রগতি কেউ থামিয়ে রাখতে পারবে না: কৃষিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
বাংলাদেশের অগ্রগতি কেউ থামিয়ে রাখতে পারবে না: কৃষিমন্ত্রী

ঢাকা: শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের যে ভিত্তি স্থাপন হয়েছে আগামী প্রজন্ম সেটাকে অনুসরণ করলে বাংলাদেশের অগ্রগতিকে কেউ থামিয়ে রাখতে পারবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জাতীয় সংসদের অধিবেশনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিশেষ আলোচনায় অংশ নিয়ে আব্দুর রাজ্জাক এ মন্তব্য করেন।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। এর আগে বুধবার এ বিশেষ আলোচনাটির প্রস্তাব উপস্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেন, স্বাধীনতার ৫০ বছর আমরা অতিক্রম করছি অত্যন্ত সফলতার সঙ্গে। বাংলাদেশ আজ খাদ্য ঘাটতির দেশ না, খাদ্য উদ্বৃত্তের দেশ। স্বাধীনতার সময় ছিলো সাড়ে ৭ কোটি মানুষ, এখন বাংলাদেশে মানুষ সাড়ে ১৬ কোটি। এই সাড়ে ১৬ কোটি মানুষ খাদ্যের চাহিদা স্থানীয়ভাবে পুরণ করতে পারছি এটাই বড় সাফল্য। আমেরিকার দেশ রক্ষা মন্ত্রী বলেছিলেন বাংলাদেশ স্বাধীন দেশ হিসেবে টিকে থাকবে না। আন্তর্জাতিক সব অনুমানকে মিথ্যা বলে প্রমাণ করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি আরও বলেন, এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কৃত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশের যে ভিত্তি আমরা স্থাপন করেছি আমাদের আগামী প্রজন্ম যদি সেটা অনুসরণ করে কোনো শক্তি নেই বাংলাদেশের অগ্রগতিকে থামিয়ে রাখতে পারে।  

বাংলাদেশ সময় ১৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২১
এসকে/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa