ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সার্বভৌমত্ব রক্ষায় হরতাল সফল করুন: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, জুন ২৪, ২০১০

ঢাকা: স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় দেশের সব শ্রেণী ও পেশার মানুষকে রোববারের হরতাল সফল করার আহ্বান জানিয়েছেন বিএনপি’র জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘সরকার সৃজনশীল কোনো মানুষকে বাঁচতে দেবে না।

তাই প্রতিরোধ ছাড়া কোনো বিকল্প নেই। ছাত্রজনতার ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন তরানি¦ত করতে হবে। ’

আজ বৃহস্পতিবার বিকেলে মুক্তাঙ্গনে এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ছাত্রদল এ সমাবেশের আয়োজন করে।

ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন বিএনপি’র যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এমপি, ছাত্রদলের জ্যেষ্ঠ সহ-সভাপতি হায়দার আলী লেনিন, সহ-সভাপতি আবু বকর সিদ্দিকী, সাইফুল ইসলাম, রফিকুল ইসলাম রাসেল, শেখ মো. শামিম, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার, ঢাকা মহানগর ছাত্রদলের সভাপতি রেজাউল করিম প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সশস্ত্র সংগ্রামের মাধ্যমে স্বাধীনতা অর্জনের পর আমরা ভেবেছিলাম একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ পাবো। কিন্তু স্বাধীনতার মাত্র কয়েক বছরের মাথায় আওয়ামী লীগ আমাদের সেই স্বপ্ন ধুলিসাৎ করে দেয়। তারা সে সময় রক্ষীবাহিনী গঠন করে হাজার হাজার মানুষকে হত্যা করে। ’

দেশ আজ গভীর সংকটে নিমজ্জিত উল্লেখ করে তিনি আরও বলেন, ‘১৫ কোটি মানুষের হাজারো সমস্যার কোনো সমাধান না করে বিরোধী দলকে নির্যাতন-নিপীড়ণের মাধ্যমে সরকার তাদের ঐতিহ্যবাহী ফ্যাসিবাদ প্রতিষ্ঠায় ব্যস্ত। ’


বাংলাদেশ স্থানীয় সময় ১৮১২ ঘণ্টা, ২৪ জুন ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।