ঢাকা, শুক্রবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১, ২৭ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

বান্দরবান:  বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ২য় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় বাইশারী এবং দৌছড়ির ইউনিয়ন আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

২৮ নভেম্বর বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ক্য শৈ হ্লা এবং যুগ্ম সম্পাদক-১ লক্ষীপদ দাশ এর স্বাক্ষরিত এক চিঠিতে এ বহিষ্কারাদেশ দেয়া হয়।

বহিষ্কৃত নেতারা হলেন, বান্দরবানের   নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো, জাহাঙ্গীর আলম বাহাদুর, দৌছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মুহাম্মদ হাবীব উল্লাহ।

সুত্রে জানা যায়, ২য় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের অংশ হিসেবে দুই ইউনিয়ন চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে দৌছড়ি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ইমরান ও স্বতন্ত্র প্রার্থী (বিদ্রোহী) আলহাজ্ব মুহাম্মদ হাবীব উল্লাহ, বাইশারী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. আলম কোম্পানী ও তার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র (বিদ্রোহী) হিসেবে মো. জাহাঙ্গীর আলম বাহাদুর রয়েছেন। অপরদিকে বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার কারনে তাদের কেউ প্রতিদ্বন্দ্বিতা করছেন না ।

বহিষ্কারের বিষয়ে সত্যতা নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আবু তাহের বাংলানিউজকে বলেন, দলীয় মনোনয়ন না পেয়ে দলের দুই নেতা প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে অংশ নিচ্ছেন, যা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্রের চরম পরিপন্থী কাজ। এ জন্যই দুই ইউনিয়নের দুই সভাপতিকে দল থেকে  বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই সঙ্গে বাংলাদেশ আওয়ামীলীগ গঠনতন্ত্র অনুযায়ী জেলা আওয়ামীলীগ বহিষ্কার আদেশের চিঠি পৌঁছেছে। চিঠি বিদ্রোহী প্রার্থীদের কাছে পাঠানো হয়েছে। প্রাপ্ত হওয়ার পর থেকে তারা দলের পদ পদবী সমুহ থেকে অপসারণ হয়েছে বলে গণ্য হবে।

বাংলাদেশ সময়: ০০৩৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa