ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল ফাইল ছবি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে সাংবাদিকদের জানাতে সংবাদ সম্মেলন ডেকেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২৫ অক্টোবর) বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিকেল ৪টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে কথা বলবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সম্ভবত ম্যাডামের (খালেদা জিয়ার) সর্বশেষ শারীরিক অবস্থা জানাতেই তিনি এই সংবাদ সম্মেলন ডেকেছেন।

এদিকে, খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান সিঁথী রোববার রাতে লন্ডন থেকে দেশে এসেছেন। বিমানবন্দর থেকে সরাসরি এভারকেয়ার হাসপাতালে শাশুড়ির কাছে যান তিনি। তাকে দেখে পরে গুলশানে খালেদা জিয়ার বাসায় যান। তিনি এখন সেখানেই অবস্থান করছেন।  

জানতে চাইলে শায়রুল কবির বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। তবে অন্য একটি সুত্র বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে ১২ অক্টোবর বিকেলে স্বাস্থ্য পরীক্ষা করার জন্য এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয় খালেদা জিয়াকে। পরে চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

চলতি বছরের ১০ এপ্রিল খালেদা জিয়াসহ তার বাসার ৮ কর্মী করোনায় আক্রান্ত হন। ২৭ এপ্রিল তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ ৫৩ দিন হাসপাতালে থাকার পর ১৯ জুন রাতে বাসায় নেওয়া হয় খালেদা জিয়াকে। এরপর একবার এভারকেয়ার হাসপাতালে চেকআপের জন্য নেওয়া হয়েছিল।  

১২ অক্টোবর পুনরায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ১৩ দিন ধরে তিনি হাসপাতালে আছেন।

খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক একজন চিকিৎসক বাংলানিউজকে বলেন, তিনি আগের মতোই আছেন। শারীরিক অবস্থা চেকআপের জন্য হাসপাতালে রাখা হয়েছে। তবে তার যে সমস্যা এগুলোর উন্নত চিকিৎসা বাংলাদেশে নেই। সেজন্য তাকে বিদেশে নেওয়া প্রয়োজন। যেটা সরকারের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa