ঢাকা, সোমবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘অপকৌশল সফলতা লাভ করে না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
‘অপকৌশল সফলতা লাভ করে না’

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের মানুষ যখন এই সরকারের হাত থেকে রক্ষা পাওয়ার প্রস্তুতি নিচ্ছে, তখন তাদের দৃষ্টিকে ভিন্নদিকে প্রবাহিত করার জন্য পূজামণ্ডপে কোরআন শরিফ দিয়ে নাটকের সৃষ্টি করছে।

তিনি বলেন, সব কৌশল যখন অপকৌশল হয়, তখন সব অপকৌশল সফলতা লাভ করে না।

এবারের নাটকে সরকার ধরা পড়ে গেছে।

শনিবার (২৩অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় জাতীয়তাবাদী নবীণ দল আয়োজিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মোশাররফ বলেন, জিয়াউর রহমান যখন আন্তর্জাতিকভাবে দেশকে একটা সম্মানের জায়গায় নিয়ে যাচ্ছিলেন; ৭৪-এর দুর্ভিক্ষ থেকে দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করে চাল রপ্তানি করেছিলেন। জিয়াউর রহমান যখন বাকশাল থেকে দেশে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছিলেন তখন যারা দেশের ভাল চায় না, গণতন্ত্র চায় না, দেশ মাথা উঁচু করে দাঁড়াক এটা চায় না। তাদের দোষরদের ষড়যন্ত্রে জিয়াউর রহমানকে হত্যা করা হয়। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে আজকে খালেদা জিয়া কারাগারে।

তিনি বলেন, বাংলাদেশ ৯০ভাগ মুসলমানের দেশ। কিন্তু অত্যন্ত সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমার বিশ্বাস হয় না, এদেশে যারা পূজামণ্ডপ সাজিয়েছে তারা সেখানে কোরআন শরিফ রাখবে। আবার কোন ধর্মপ্রাণ মুসলমান মন্দিরে কোরআন রেখে আসবে- এটাও বিশ্বাস হয় না। তাহলে কার দোষ? আসলে এটা হলো ষড়যন্ত্র। ষড়যন্ত্র এই জন্য যে আজকে সারাদেশের মানুষ জানে এই সরকারের হাতে দেশ নিরাপদ নয়, জনগণ নিরাপদ নয়, তাদের ভোটের অধিকার নেই। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। সেজন্য মানুষ যখন এই সরকারের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য প্রস্তুতি নিচ্ছে। এরা কিন্তু বুঝতে পারছে। যখন দেশের সবচেয়ে জনপ্রিয় দল বিএনপি ৮দিন যাবত সভা করে প্রস্তুতি নিচ্ছে, আগামী দিনে জনগণকে এই স্বৈরাচারী সরকারের হাত থেকে রক্ষা করার জন্য কৌশল এবং কর্মসূচি গ্রহণ করছে, তখনই এই সরকারের মাথা খারাপ হয়ে গেছে। তারা আমাদের নেত্রী, জিয়াউর রহমান ও তারেক রহমান সম্পর্কে যা ইচ্ছা তাই বলছে।

জাতীয়তাবাদী নবীণ দলের প্রতিষ্ঠাতা সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানার পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য বিরোধীদলীয় সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা মিয়া মোহাম্মদ আনোয়ার, কেএম রকিবুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa