ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বাংলার সব শিশুর মধ্যে রাসেল বেঁচে থাকবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
বাংলার সব শিশুর মধ্যে রাসেল বেঁচে থাকবে বাংলার সব শিশুর মধ্যে রাসেল বেঁচে থাকবে: বস্ত্র ও পাট মন্ত্রী

ঢাকা: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর অনেক গুণাবলী নিয়ে বেড়ে ওঠা অত্যন্ত মেধাবী, সাবধানী ও সাহসী শেখ রাসেল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল-২০২১ উদযাপন উপলক্ষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেন।

'শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাষ্ট্রীয়ভাবে নানা কর্মসূচির মধ্য দিয়ে তার জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে।

বস্ত্র ও পাট মন্ত্রী বলেন, শেখ রাসেলের স্মৃতি চিরকাল ধরে রাখার লক্ষ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সিলেটে শেখ রাসেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও জামালপুরের মাদারগঞ্জে শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট প্রতিষ্ঠা করছে। এগুলোর নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, রাসেলের পবিত্র স্মৃতি নিয়ে বাঙালি জাতি বেঁচে আছে। বাংলাদেশের সব শিশুর মধ্যে সে চিরকাল বেঁচে থাকবে। বাংলার শিশুরা রাসেলের চেতনা নিয়ে বেড়ে উঠুক। সকল খুনিদের বিরুদ্ধে তারা তীব্র ঘৃণা প্রর্দশন করুক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে আরও দিপ্তবান হোক।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল মান্নান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম, এনডিসিসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময় : ২০১১ ঘণ্টা, অক্টোবর ১৮,২০২১
জিসিজি /জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।