ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকার নীলনকশা অনুযায়ী কাজ করছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
সরকার নীলনকশা অনুযায়ী কাজ করছে

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, করোনায় ব্যর্থতা, সুচিকিৎসায় ব্যর্থতা, নিরাপত্তা নিশ্চিতে ব্যর্থতা ও দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি মোকাবিলা করতে না পেরে সরকার কৃত্রিমভাবে কুমিল্লার ঘটনা ঘটিয়েছে। যাতে মানুষের দৃষ্টি ওই দিকে যায়।

সরকারের ব্যর্থতাগুলো যেন মানুষ আলোচনা করতে না পারে। সেজন্য সরকার তাদের নীলনকশা অনুযায়ী কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত শেষে এসব কথা বলেন রিজভী।

তিনি বলেন, আমরা এমন এক পরিস্থিতির মধ্যে বাস করছি, এখানে কীসের মানবসেবা? আজকে করোনা মহামারিতে মানুষ আর্তনাদ করছে। বিনা চিকিৎসায় বিভিন্ন হাসপাতালে মানুষের জীবন চলে যাচ্ছে। ঢাকার দুই/একটা হাসপাতাল ছাড়া মানুষ ওষুধ পাচ্ছে না, চিকিৎসা সরঞ্জাম পাচ্ছে না। ঢাকার অবস্থা বিপন্ন, ঢাকার বাইরে মফস্বলের অবস্থা ভয়ঙ্কর। সেটা মোকাবিলা করার ক্ষমতা এই সরকারের নেই। সুতরাং জনগণের দৃষ্টিকে অন্যদিকে প্রবাহিত করার জন্য এমন কোনো অমানবিক কাজ নেই, যা এই সরকার করছে না।

রিজভী বলেন, আজকে মানুষের নিরাপত্তা নেই। সংখ্যালঘুরা নিরাপদ জীবন যাপন করতে পারছে না। উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে জীবন-যাপন করছে। অন্যদিকে পবিত্র কোরআন অবমাননা হচ্ছে। আপনারা কুমিল্লার পূজামণ্ডপের অবস্থা দেখেছেন। সরকার নাকি সমস্ত আইনশৃঙ্খলা রক্ষা করতে পারেন। তাহলে এ ধরনের একটি ঘটনা কিভাবে ঘটল।

বিএনপির এই নেতা আরও বলেন, বিএনপি জন্মলগ্ন থেকে জনগণের পক্ষে কাজ করেছে। তাই বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নামেই জিয়াউর রহমান ফাউন্ডেশন গড়ে উঠেছে। জিয়াউর রহমানের যে আদর্শ সেই ১৯ দফাকে ধারণ করেই জিয়াউর রহমান ফাউন্ডেশন তাদের মানব সেবা মূলক কাজ করে যাচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, জেডআরএফের ডা. পারভেজ রেজা কাকন, ডা. শাহ মুহাম্মদ আমান উল্লাহ, ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ডা. মাসুদ আখতার জীতু, ডা. মেহেদী হাসান, কৃষিবিদ শামীমুর রহমান শামীম, প্রকৌশলী মাহবুব আলম, অধ্যাপক নূরুল ইসলাম, অধ্যাপক ড. কামরুল আহসান, প্রকৌশলী উমাশা উমায়ন মনি চৌধুরী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সরদার নূরুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad