ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নাসিরনগরে বিতর্কিত দুই আসামির মনোনয়ন বাতিল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
নাসিরনগরে বিতর্কিত দুই আসামির মনোনয়ন বাতিল 

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু পল্লীতে হামলার ঘটনায় চার্জশিটভুক্ত দুই আসামিকে দেওয়া ইউপি নির্বাচনের মনোনয়ন বাতিল করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। গত বুধবার (১৩ অক্টোবর) রাতে তাদের মনোনয়ন বাতিল করা হয়।

 

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।  

তিনি বলেন, গত মঙ্গলবার আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া চার্জশিটভুক্ত দুই আসামির মনোনয়ন গত বুধবার রাতেই বাতিল করেছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। বৃহস্পতিবার আমাদের কাছে বাতিলের চিঠি এসেছে।  

এর আগে মঙ্গলবার রাতে কেন্দ্রীয় আওয়ামী লীগ নাসিরনগর উপজেলার সদর ও হরিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে তাদের মনোনয়ন দেয়। তারা হলেন দেওয়ান আতিকুর রহমান ও আবুল হাসেম। আতিকুর রহমান উপজেলার হরিপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের নেতা। দু’জনের মনোনয়ন বাতিলের পর
সদরে আবুল হাসেমের পরিবর্তে পুতুল রানী বিশ্বাস ও হরিপুরে আতিকুরের পরিবর্তে ওয়াসিম আহমেদকে মনোনয়ন দেওয়া হয়েছে।

ফেসবুকে ইসলাম ধর্ম অবমাননাকর একটি পোস্টের জেরে ২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরে হিন্দুপল্লীতে হামলা চালায় দুর্বৃত্তরা। এ ঘটনায় দায়ের করা মোট আটটি মামলায় দুই হাজারেরও বেশি মানুষকে আসামি করা হয়। এর মধ্যে ২০১৭ সালের ১১ ডিসেম্বর গৌরমন্দির ভাঙচুর মামলায় নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান আবুল হাসেম ও হরিপুর ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আখিসহ ২২৮ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেয় পুলিশ।

বাংলাদেশ সময়: ২২৪৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।