ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

মন্দিরে হামলা চালিয়ে কেউ ছাড় পাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
মন্দিরে হামলা চালিয়ে কেউ ছাড় পাবে না রাজধানীর খামারবাড়িতে দুর্গাপূজার অনুষ্ঠানে ওবায়দুল কাদের। ছবি: জি এম মুজিবুর

ঢাকা: মন্দিরে হামলা চালিয়ে কোনো দুর্বৃত্তই ছাড় পাবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

বুধবার (১৩ অক্টোবর) রাত ৮টার দিকে রাজধানীর খামারবাড়িতে শারদীয় দুর্গাপূজার মহাষ্টমীর শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সরকার, সংখ্যালঘু বান্ধব সরকার। সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য নজির স্থাপন করেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী আছেন বলেই পূজা আজকে দুর্গৎসবে পরিণত হয়েছে। প্রতিটা পূজা সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে।  

কুমিল্লার ঘটনার প্রসঙ্গ উল্লেখ করে সেতু মন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনা আজকে একটু ভয়-ভীতির আবহ সৃষ্টি করেছে। আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে কুমিল্লায় যেটা সংঘটিত হয়েছে, সেটা সাম্প্রদায়িক অপশক্তির কাজ। সাম্প্রদায়িক অপশক্তি তাণ্ডব চালাতে চেয়েছিল। পূজামণ্ডপে কোরআন শরীফ রেখে এত বড় একটি উৎসবকে কালিমালিপ্ত করতে চেয়েছিল।  

তিনি আরও বলেন, আমরা সতর্ক রয়েছি। যারা দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টি করতে চেয়েছিল, তারা ব্যর্থ হয়েছে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, এই ঘটনায় যারাই জড়িত তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর।  

হিন্দু ধর্মালম্বীদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা ভয় পাবেন না। শেখ হাসিনার আমলে প্রতিবছর শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব পালিত হচ্ছিল, এটাই তাদের গাত্রদাহের কারণ। প্রতিবছর দেশব্যাপী ৩০ থেকে ৩৫ হাজার মণ্ডপে পূজা উদযাপিত হয়, যেমন পহেলা বৈশাখ, ঈদসহ অন্যান্য ধর্মের উৎসব পালিত হয়।

ওবায়দুল কাদের বলেন, যারা হিন্দুদের মন্দিরে, বাড়িঘরে হামলা চালায়, তারা কোনো দলের নয়, তাদের পরিচয় হচ্ছে দুর্বৃত্ত। এই দুর্বৃত্তরা আমাদের সবার শত্রু। হিন্দু-মুসলিম সবাই মিলে এই দুর্বৃত্তদের আমাদের প্রতিরোধ করতে হবে।  

প্রতিবেশী দেশ ভারত এবং বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, ভারতের সঙ্গে দীর্ঘ ২১ বছর একটি অবিশ্বাস আর সন্দেহের দেয়াল দাঁড়িয়েছিল। শেখ হাসিনা ক্ষমতায় এসে সেই দেয়াল ভেঙে দিয়েছেন। শেখ হাসিনার নীতি যথাযথ নীতি। ভারতে সঙ্গে বাংলাদেশের যে সম্পর্ক গড়ে উঠেছে, সেটাতে কেউ চিড় ধরাতে পারবে না।  

তিনি আরও বলেন, আপনারা ঐক্যবদ্ধ থাকুন। আমি অভয় দিচ্ছি, আপনারা ভয় পাবেন না। কোনো দুর্বৃত্ত আপনাদের ওপর হামলা চালিয়ে, আপনাদের মন্দিরে হামলা চালিয়ে ছাড় পাবে না। শেখ হাসিনার সরকার কাউকে ছাড় দেবে না।  

বাংলাদেশ কৃষক লীগ এবং সনাতন সমাজকল্যাণ সংঘের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।  

অনুষ্ঠান সঞ্চালনা করেন সনাতন সমাজকল্যাণ সংঘের সাধারণ সম্পাদক বাবু স্বপন কুমার মজুমদার।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa