ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির অংশ নেওয়া উচিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২১
স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির অংশ নেওয়া উচিত স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম

কুমিল্লা: জনগণের প্রতি কমিটমেন্ট থাকলে স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির অংশগ্রহণ করা উচিত। কুমিল্লা বার্ডের ৫৪তম বার্ষিক পরিকল্পনার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম এ কথা বলেন।

 

শনিবার (০৯ অক্টোবর) বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) ময়নামতি অডিটোরিয়ামে দুই দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন হয়।

এতে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. মশিউর রহমান।

উদ্বোধনী অধিবেশনে অতিথি ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এবং পুলিশ সুপার ফারুক আহমেদ।  

পরিকল্পনা সম্মেলনে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের উচ্চ ও মধ্য পর্যায়ের ১০০ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরও বলেন, যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে ও বাংলাদেশের পল্লী উন্নয়নে বার্ড অগ্রণী ভূমিকা পালন করেছে। বার্ডের পরীক্ষামূলক প্রকল্পগুলো বাংলাদেশে জাতীয় পর্যায়ে বাস্তবায়িত হয়েছে। বর্তমান এলজিইডি, উপজেলা কমপ্লেক্স, বিআরডিবি বার্ডের সফল কর্মসূচির ফসল। তিনি আরও বলেন, স্থায়ীভাবে দেশের দারিদ্র্য বিমোচনের জন্য প্রধানমন্ত্রীর স্বপ্ন প্রসূত 'আমার বাড়ি আমার খামার' প্রকল্পের আওতায় বার্ড লালমাই-ময়নামতি প্রকল্পের মাধ্যমে কুমিল্লার লালমাই অঞ্চলের পাহাড়ি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়নে বিভিন্ন কম্পোনেন্ট বাস্তবায়ন করছে। তিনি সরকারের অগ্রাধিকারভুক্ত এজেন্ডা 'আমার গ্রাম আমার শহর' বাস্তবায়নে বার্ডকে অগ্রণী ভূমিকা গ্রহণের আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।