ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

'অন্যায়- অসত্যের বিরুদ্ধে কথা বলতে ভয় পাননি বাবলু'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
'অন্যায়- অসত্যের বিরুদ্ধে কথা বলতে ভয় পাননি বাবলু'

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু ছিলেন একজন রাজনীতিবিদ। সবসময় গণমানুষের কল্যাণে কাজ করেছেন।

শুক্রবার (৮ অক্টোবর) বিকেলে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) মিলনায়তনে প্রয়াত মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু নির্ভয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজ করেছেন। অন্যায়, অসত্য আর অনৈতিকতার বিরুদ্ধে কথা বলতে কখনও ভয় পাননি।

তিনি বলেন, বাবলু সবসময় স্বপ্ন দেখতেন শক্তিশালী জাতীয় পার্টি গণমানুষের আস্থা অর্জন করে দেশ ও মানুষের কল্যাণে রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাবে। এজন্য  তিনি দলকে শক্তিশালী করতে সব সময়ে চেষ্টা করেছেন। তাই জাতীয় পার্টিকে শক্তিশালী করতে পারলেই জিয়াউদ্দিন আহমেদ বাবলুর প্রতি শ্রদ্ধা জানানো হবে।

এ সময় জাপার সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেন, জিয়াউদ্দিন আহমেদ বাবলু কখনও সত্য বলতে ভয় পাননি। একজন আদর্শ রাজনীতিবীদ হিসেবে তিনি গণমানুষের আস্থা ও ভালোবাসার প্রতীক হয়ে থাকবেন।
 
স্মরণ সভায় কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, বাবলু সবসময় দলকে ঐক্যবদ্ধ করে রেখেছেন। জাপা একটি পরিবার হিসেবে ঐক্যবদ্ধ থাকবে।

কো-চেয়ারম্যান অ্যাড. কাজী ফিরোজ রশীদ এমপি বলেছেন, রাজনীতির মাঠে বাবলু ছিলেন আপোষহীন। জীবনের শেষ দিন পর্যন্ত রাজনীতির মাঠে উজ্জ্বল ছিলেন তিনি। তাই সিলেটের উপ-নির্বাচনে শেষদিন পর্যন্ত সক্রিয় ছিলেন।

কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বলেন, বাবলুর মৃত্যুর শোককে আমরা শক্তিতে পরিণত করবো। জাপা ঐক্যবদ্ধ ছিল এবং থাকবে।

কো-চেয়ারম্যান অ্যাড. মুজিবুল চুন্নু এমপি বলেছেন, বাবলু শুধু দেশে নয়, আন্তর্জাতিক অঙ্গনেও দেশের ভাবমর্যদা উজ্জ্বল করেছেন।

কো-চেয়ারম্যান অ্যাড. সালমা ইসলাম এমপি বলেন, বাবলুর রাজনৈতিক উজ্জ্বল দিক নিয়ে একটি বই রচনা করতে হবে। এতে আগামী প্রজন্ম তার রাজনীতি সম্পর্কে জানতে পারবে। জিয়াউদ্দিন আহমেদ বাবলু অমর হয়ে থাকবেন তার কল্যাণময় কাজের মাঝে।

স্মরণ সভায় আরও রাখেন, জাপা প্রেসিডিয়াম সদস্য  মো. আবুল কাশেম, মো. সাহিদুর রহমান টেপা, মো. মশিউর রহমান রাঙ্গা এমপি, সৈয়দ মো. আব্দুল মান্নান, মীর আবদুস সবুর আসুদ, এটিইউ তাজ রহমান, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, মোস্তাফিজুর রহমান মোস্তফা,  মো. শফিকুল ইসলাম সেন্টু, অ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, লিয়াকত হোসেন খোকা এমপি, আলমগীর সিকদার লোটন, মো. এমরান হোসেন মিয়া, সৈয়দ দিদার বখত, মেজর (অব.) রানা মোহাম্মদ সোহেল এমপি, জহিরুল ইসলাম জহির, ক্বারী হাবিবুল্লাহ বেলালী, চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদের, ড. নূরুল আজহার শামীম,  মোস্তাফিজুর রহমান মোস্তাফিজ, জহিরুল আলম রুবেল, নূরুল ইসলাম তালুকদার এমপি, হেনা খান পন্নী, অ্যাড. লাকি বেগম, প্রফেসর গোলাম মোস্তফা, নূর উদ্দিন আহমেদ, আতাউর রহমান আতা, লে, কর্ণেল (অব.) সাব্বির আহমেদ, অ্যাড জহিরুল হক জহির, ভাইস চেয়াম্যান- মো. আরিফুর রহমান খান, আহসান আদেলুর রহমান আদেল এমপি, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, মো. বেলাল হোসেন।

বাংলাদেশ সময়: ২০৪৯ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।